বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্রের চিত্রনাট্য বাছাই পর্ব

প্রকাশিত: ১২:২৩, ২২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১২:২৩, ২২ সেপ্টেম্বর ২০১৯

বিনোদন ডেস্ক: ২০২০ সালের নভেম্বর মাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেরও আয়োজন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য জীবন ও আদর্শকে দেশ-বিদেশের দর্শকদের কাছে তুলে ধরতে চলচ্চিত্র ও তথ্যচিত্র নির্মাণের লক্ষ্যে চিত্রনাট্য ও নির্মাণের পূর্ণাঙ্গ প্রস্তাব আহবান করা হয়েছিল। ২৯ আগস্ট ছিল এই প্রস্তাব পাঠানোর শেষ দিন।

চলচ্চিত্র ও তথ্যচিত্র মিলিয়ে মোট ২৩০টি প্রস্তাব জমা পড়েছে। প্রাথমিক বাছাইকৃত ৬৭টি তথ্যচিত্রের প্রস্তাবসমূহ নিয়ে ‘চলচ্চিত্র ও তথ্যচিত্র উপকমিটি’র সভা অনুষ্ঠিত হয় কমিটির কার্যালয় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে।

২০২০ সালের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেরও আয়োজনে বরেণ্য মনীষীদের জীবন নিয়ে নির্মিত দেশি বিদেশি চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

তথ্য সচিব আবদুল মালেক বলেন, তরুণ প্রজন্মকে উৎসাহিত করতে এইসব চলচ্চিত্র অনন্য ভূমিকা রাখবে।

সভায় উপস্থিত ছিলেন চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দিন ইউসুফ ও মাসুদ পথিক, অভিনয় শিল্পী পীযুষ বন্দোপাধ্যায় ও রিয়াজ এবং রেইনবো ফিল্ম সোসাইটির সভাপতি আহমেদ মুজতবা জামাল।

এই বিভাগের আরো খবর

নজরুলের চেতনা ছড়িয়ে দেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: জাতীয় কবি কাজী...

বিস্তারিত
জাতীয় কবির ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় কবি কাজী...

বিস্তারিত
কবি শামসুর রাহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: বরেণ্য কবি শামসুর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *