মতিঝিলের চার ক্লাবে অভিযান; মদ, সিসা, টাকা ও জুয়া সামগ্রী উদ্ধার

প্রকাশিত: ০৩:৫২, ২২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৫১, ২২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মতিঝিলে চারটি ক্রীড়া ক্লাবে একযোগে অভিযান চালিয়েছে পুলিশ। রোববার (২২ সেপ্টেম্বর) বিকেলে মতিঝিলের আরামবাগ, দিলকুশা, মোহামেডান ও ভিক্টোরিয়া ক্লাবে পুলিশের এই অভিযান শুরু হয়। 
অবৈধ জুয়া বাণিজ্যে জড়িতদের কাউকে আটক করা না গেলেও ক্লাবগুলো থেকে উদ্ধার করা হয়েছে মদ, সিসা, জুয়া ও ক্যাসিনোর সামগ্রী।
রাজধানীর অফিসপাড়া খ্যাত মতিঝিল, ক্লাবপাড়া হিসেবেও ছিলো পরিচিত। হালে লীগ পর্যায়ের বড় কোন খেলায় এসব ক্লাবের চোখে পড়ার মত সাফল্য ছিলো না।  তবে দিনরাত ক্লাব অফিস জমজমাট থাকতো জুয়ার আসরে।

যুবলীগের এক নেতাকে গ্রেফতারের পর থেকে মতিঝিল ও আরামবাগের অন্য ক্লাবগুলো বন্ধ ছিলো।

র‌্যাবের অভিযানের চারদিন পর রোববার (২২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে তালা ভেঙ্গে কয়েকটি ক্লাবে একযোগে অভিযান চালায় পুলিশ। পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ার হোসেনের নেতৃত্বে আরামবাগ, দিলকুশা, মোহামেডান ও ভিক্টোরিয়া ক্লাবে অভিযানে উদ্ধার হয় জুয়ার বিভিন্ন সামগ্রী। 

পুলিশী অভিযানে ক্লাবগুলো থেকে কাউকে গ্রেফতার করা যায়নি। তালা ভেঙ্গে ফাঁকা ঘরেই চলে পুলিশের এই অভিযান। এ সময় ক্রীড়া ক্লাবগুলোতে অশ্লীল ছবি, জুয়ার বোর্ড, নিরাপত্তা নিশ্চিত করতে সিসিটিভি কন্টোলরুমেরও সন্ধান পায় পুলিশ। উদ্ধার করে জুয়া খেলার বিভিন্ন সরঞ্জাম। 
পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, অবৈধ মাদক ও ক্যাসিনো বাণিজ্য বন্ধে পুরো রাজধানীতেই আইন শৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত থাকবে। 

এদিকে, ভিক্টোরিয়া ক্লাবে ভিআইপিদের ক্যাসিনো খেলার স্থান ছিলো আলাদা। এছাড়া বিশেষভাবে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছিলো, যা সার্বক্ষণিক মনিটরিং হতো। পুরো ক্লাবটাই ক্যাসিনোতে পরিণত করা হয়েছে।

পুলিশকে প্রশ্ন করা হয়েছিলো শুধু স্পোর্টস ক্লাবে কেন অভিযান? ঢাকা বা বনানী ক্লাবে কেন নয়? পুলিশ জানিয়েছে স্পোর্টস ক্লাব ব্যাতীত অন্য ক্লাবগুলোতে আগেই অভিযান চলানো হয়েছে। সেগুলো শেষ করেই এসব অভিযান।

সম্প্রতি ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া নিয়ন্ত্রিত অবৈধ ইয়ংমেনস ক্লাবের ক্যাসিনোতে অভিযানের পর ঢাকার আরও তিনটি ক্লাবে অভিযান চালায় র‌্যাব। এসব ক্লাব থেকে জুয়ার ২৩ লাখ টাকা উদ্ধার এবং ৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এই ক্লাবগুলো হল- ইয়ংমেনস ক্লাবের পাশের ঢাকা ওয়ান্ডারাস ক্লাব, গুলিস্তানের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র এবং বনানীর আহমদ টাওয়ারের গোল্ডেন ঢাকা বাংলাদেশ।

এই বিভাগের আরো খবর

খুলনায় বন্দুকযুদ্ধে ৪ জলদস্যু নিহত

ডেস্ক প্রতিবেদক: সুন্দরবনে র‌্যাব-৬...

বিস্তারিত
কুমিল্লায় ব্যবসায়ী হত্যা; ৯ জনের ফাঁসি

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *