সংবাদ সম্মেলনে তোপের মুখে কথিত মানবাধিকার নেতা সুফি সামস

প্রকাশিত: ০৭:৩৩, ২২ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১০:৫০, ২২ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সংবাদ সম্মেলন করতে এসে নিজেই তোপের মুখে পড়লেন কথিত এক মানবাধিকার সংগঠনের স্বঘোষিত উপদেষ্টা সুফি সাগর সামস নামের এক ব্যক্তি।

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনের শুরুতেই সাগর সামসের কর্মকান্ড নিয়ে সৃষ্টি হয় হট্টগোল ও মারামারি। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের এলোমেলো জবাব দেন সাগর সামস।

হামদর্দ ও নিজের অবস্থান তুলে ধরতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তেন সংবাদ সম্মেলনের আয়োজন করে সুফি সাগর সামস্। কিন্তু সংবাদ সম্মেলন শুরু করতে গেলে স্লোগান দিয়ে হামদর্দের ব্যানার নিয়ে একদল লোক মিলনায়তনে প্রবেশ করে। সাংবাদিকদের উপস্থিতিতেই দু’পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে। সাংবাদিকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে লিখিত বক্তব্য পড়ে শোনান সামস্।

সাংবাদিকরা তার পরিচয় সম্পর্কে জানতে চাইলে তিনি নিজের একাধিক পরিচয় তুলে ধরেন। 

নাম, পরিচিতি ও ঠিকানাবিহীন একটি রাজনৈতিক দলের নেতা হিসেবে নিজেকে রাজনীতিবিদ হিসেবে দাবি করেন সুফি সামস্। কিন্তু খবর নিয়ে জানা গেছে, যে মানবাধিকার সংগঠনের নামে তিনি সংবাদ সম্মেলন করেছেন তাও সরকারিভাবে নিবন্ধিত নয়।

হামদর্দের এমডির বিরুদ্ধে অভিযোগ নিয়ে আসলেও নিজের ব্যক্তিগত রাজনৈতিক পরিচয় ও উদ্দেশ্য পরিস্কার না থাকায়, উল্টো নানান প্রশ্নের মুখে পড়েন তিনি। এ সময় তার প্রতারণার চিত্র উঠে আসে সেখানে।

লক্ষ্মীপুরের সাংসদ সাবেক মন্ত্রী শাহাজাহান কামালকে মুক্তিযুদ্ধ বিরোধী উল্লেখ করে বিতর্কের জন্ম দেন এই সুফি সামস।

এই বিভাগের আরো খবর

গুলশানে এবি ব্যাংকের কার্যালয়ে আগুন

রিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলশানে...

বিস্তারিত
দুই মামলায় সম্রাটের রিমান্ড শুনানি শুরু

নিজস্ব প্রতিবেদক : দুই মামলায় ঢাকা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *