সবার স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিশ্বনেতাদের সমন্বিত উদ্যোগের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১১:০৩, ২৩ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ১২:৫২, ২৩ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে বিশ্বনেতাদের সমন্বিত উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জাতিসংঘের দেওয়া অর্থ যেন সত্যিকারের গরীব মানুষের কাছে পৌঁছে দেয়া হয়।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে জাতিসংঘ সদর দফতরে বৈশ্বিক স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে আয়োজিত উচ্চপর্যায়ের বৈঠকে এসব বলেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে সফল হয়েছে তার সরকার। যে কারনে দেশে শিশু ও মাতৃমৃত্যুর হার নেমে এসেছে। বৈঠকে স্বাস্থ্য সেবায় বাংলাদেশের অর্জনকে সাধুবাদ জানান সদস্য রাষ্ট্রগুলোর প্রতিনিধিরা। 

প্রধানমন্ত্রী বলেন, মানবাধিকারের সার্বজনীন ঘোষণা অনুযায়ী প্রত্যেকের সুস্বাস্থ্য এবং ভালো থাকার অধিকার রয়েছে। সকল বর্ণ, ধর্ম, রাজনৈতিক বিশ্বাস, সামাজিক এবং অর্থনৈতিক ও সামাজিক অবস্থার বিবেচনা ছাড়াই সুস্বাস্থ্য উপভোগ করা প্রতিটি মানুষের মৌলিক অধিকার।

সার্বজনীন উন্নয়নের অনুপস্থিতি অস্থিতিশীলতা সৃষ্টি করে এবং সামাজিক ঐক্যকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

মহাসড়কে চালকদের মাদকাসক্তি পরীক্ষা শুরু

ফেনী প্রতিনিধি : মহাসড়কে শুরু হয়েছে...

বিস্তারিত
আবারো আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : আবরার হত্যার বিচার...

বিস্তারিত
আবরার হত্যায় আরো একজনের স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক: আবরার হত্যা মামলায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *