ক্যাসিনোর টাকা বাসায় রাখতেন এনামুল-রূপন

প্রকাশিত: ১১:৪৪, ২৪ সেপ্টেম্বর ২০১৯

আপডেট: ০৪:২১, ২৪ সেপ্টেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: অবৈধ ক্যাসিনো ব্যবসার অভিযোগে গেন্ডারিয়ার আওয়ামী লীগ সভাপতি এনামুল হক ও যুগ্ন সাধারণ সম্পাদক রুপন ভুইয়ার বাড়িতে অভিযান চালিয়ে তাদের বাড়ি থেকে নগদ এক কোটি ৫ লাখ টাকা ও ৮ কেজি স্বর্ণ (আনুমানিক বাজার মূল্য ৪ কোটি টাকা) জব্দ করা হয়েছে।  

র‍্যাব-৩ এর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল ব্রিফে জানান, বাড়ি থেকে ৫টি অস্ত্র উদ্ধার করেছেন তারা। এই অস্ত্র দিয়ে এলাকার মানুষকে ভয় দেখাতো এনামুল ও তার ভাই রূপন ভূইয়া।

গেন্ডারিয়া থানার বানিয়ানগর মুরগীটোলা মোড়ের ৩১ নম্বর ৬তলা বাসার ২য় তলা থেকে আনুমানিক ৭শ ৩০ ভরি স্বর্ণ ও ৫ তলা থেকে আনুমানিক ১ কোটি ৫ লাখ টাকা জব্দ করেছে র‍্যাব।

আওয়ামী লীগের সহ-সভাপতি নেতা এনামুল হক ক্যাসিনোর অর্থ নিজ বাড়ির ভল্টে রাখতেন বলে জানিয়েছে র‌্যাব। একই সঙ্গে ভল্টের ভেতরে বেশি জায়গা নেই বলে স্বর্ণালঙ্কার কিনে রাখতেন এনামুল।

লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল সাংবাদিকদের জানান, এনামুল হক ওরফে এনু ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার অংশীদার ছিলেন এবং রূপন ভূঁইয়া মানিলন্ডারিংয়ের সঙ্গে জড়িত।

‘আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিলো- ক্যাসিনোর অবৈধ টাকা রাখার জন্য তারা পাঁচটি ভল্ট ভাড়া নিয়েছিলেন। আর ভল্টগুলো এই বাড়িতে রাখা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে সোমবার (২৩ সেপ্টেম্বর) মধ্য রাত থেকে আমরা এখানে অভিযান পরিচালনা করি। বাড়িটির দ্বিতীয় ও তৃতীয় তলায় অভিযান চালিয়ে আমরা তিনটি ভল্ট পেয়েছি।’

এনামুল ওয়ার্ন্ডার্স ক্লাবের শেয়ারহোল্ডার। গোয়েন্দা সূত্রে র‍্যাব জানতে পারে, ৫টি সিন্দুক এক দোকান থেকে বানায় এনামুল  ও রুপন। সেই সিন্দুকের ৩টি উদ্ধার করা হয়েছে তাদের বাসা থেকে। এছাড়া নারিন্দা এলাকার আরো একটি বাসা থেকে একটি সিন্দুক উদ্ধারের তথ্য জানায় র‌্যাব। এখন সেখানে অভিযান চলছে।

রাজধানীর ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো ব্যবসার হোল্ডার এনামুল হক ও রূপন ভূঁইয়া। এনামুল হক গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ও রূপন ভূঁইয়া সাধারণ সম্পাদক।

এই বিভাগের আরো খবর

পুলিশের বাধার মুখে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক: পুলিশ, সন্ত্রাসী ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *