পেঁয়াজে সয়লাব বাজার, মজুদ করে বিপাকে ব্যবসায়ীরা

প্রকাশিত: ০৫:১৭, ০৩ অক্টোবর ২০১৯

আপডেট: ০৯:৪৯, ০৩ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দাম বেড়ে যাওয়ায় পেঁয়াজের বাজারে ক্রেতা কমে গেছে। তবে ভারত থেকে বন্ধ থাকলেও গত কয়েকদিনে মিশর, চীন, মিয়ানমার থেকে ব্যাপক পেঁয়াজ আমদানি হওয়ায় বাজারে সরবরাহ বেড়ে গেছে। এতোদিন অতি মুনাফার আশায় বেশি দামে পেঁয়াজ কিনে মজুদ করা খুচরা ব্যবসায়ীরা এবার পড়েছেন বিপাকে।

একদিকে বাজারে ক্রেতার সংকট অন্যদিকে আমদানি করা পেঁয়াজে বাজারে সয়লাব। তারপরও পেঁয়াজের বাজার এখনও আগের অবস্থায় ফেরেনি। রাজধানীসহ সারা দেশে প্রশাসনের নজরদারি ও অভিযান শুরু হয়েছে। এতে দুয়েকদিনে পেঁয়াজের দাম নিম্নমূখী হয়েছে।

বৃহস্পতিবার হিলি স্থলবন্দরে আমদানিকারদের সাথে বৈঠকে বসে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি দল। এ সময় আড়ৎ ও গুদাম পরিদর্শন করে দলটি।

রাজধানীর অন্যতম পেঁয়াজের আড়ৎ শ্যামবাজারে পণ্যটির দাম বুধবারের মতই রয়েছে। আড়তে আমদানি করা পেয়াজের সরবরাহ বাড়লেও সেই তুলনায় ক্রেতা নেই বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

আড়তে পেঁয়াজের দাম অপরিবর্তিত থাকলেও খুচরা বাজারে গতকালের তুলনায় কেজিতে ৫ থেকে ১০ টাকা কমেছে। কিন্তু ক্রেতার উপস্থিতি কমে গেছে। ফলে এতোদিন অতিলাভের আশায় বেশি দামে কিনে রাখা পেঁয়াজ নিয়ে এবার বিপাকে পড়েছেন খুচরা বিক্রেতারা।

বাজারে এখন সবচেয়ে কম দামে পাওয়া যাচ্ছে মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ।

এই বিভাগের আরো খবর

সম্ভাবনাময় হালকা যন্ত্রাংশ শিল্প

সুমন তানভীর: নতুন প্রত্যাশা নিয়ে...

বিস্তারিত
দুই মিনিটে সূচকের উত্থান

অনলাইন ডেস্ক: প্রধানমন্ত্রীর...

বিস্তারিত
বিদেশে বাজার হারাচ্ছে দেশের তৈরি পোশাক খাত

নিজস্ব প্রতিবেদক : বিশ্বে প্রতিযোগী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *