শেখ হাসিনা ও সোনিয়া গান্ধীর বৈঠক

প্রকাশিত: ০৫:১৫, ০৬ অক্টোবর ২০১৯

আপডেট: ০৬:১৭, ০৬ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ভারতের জাতীয় কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী ও সাবেক প্রধানমন্ত্রী মহমোহন সিং এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চারদিনের ভারত সফরের শেষ দিন রোববার দুপুরে নয়াদিল্লীর হোটেল তাজমহলে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

সাক্ষাতে সোনিয়া গান্ধীর সঙ্গে ছিলেন তার মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী। সাক্ষাতে বিভিন্ন ইস্যুতে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সোনিয়া গান্ধী স্মৃতিচারণ করেন। এসময় রাজনীতিতে আসায় প্রিয়াঙ্কা গান্ধীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোনিয়া গান্ধীকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

বাংলাদেশের চলমান উন্নয়ন কর্মসূচির প্রসংশা করে দেশটির অগ্রযাত্রায় পাশে থাকার প্রত্যয় জানিয়েছেন কংগ্রেস সভাপতি সোনীয়া গান্ধী।

এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেন চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল। ভারতে ইন্ডিয়ান ইকোনমিক সামিট উপলক্ষে চারদিনের সফর শেষে আজ দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

সন্ধ্যায় নয়াদিল্লীর বিমান বাহিনীর স্টেশন পালাম থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী। তার এই সফরকালে দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে ৬টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়। এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশের তিনটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়।

সফরকালে শেখ হাসিনা বৈঠক করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে।

এই বিভাগের আরো খবর

ফ্লোরিডা বাণিজ্যমেলায় অংশ নিয়েছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে দুইদিন...

বিস্তারিত
 দুর্গাপূজা ঘিরে আমিরাতে উচ্ছ্বাস

অনলাইন ডেস্ক: ধর্মীয় ভাবগাম্ভীর্যের...

বিস্তারিত
শেখ হাসিনা ও সোনিয়া গান্ধীর বৈঠক

নিজস্ব প্রতিবেদক: ভারতের জাতীয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *