শেখ হাসিনা আমার অনুপ্রেরণা: প্রিয়াঙ্কা গান্ধী

প্রকাশিত: ০৬:৩৪, ০৬ অক্টোবর ২০১৯

আপডেট: ০৬:৩৪, ০৬ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ভারত সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলিঙ্গনে উচ্ছ্বাসিত উত্তরপ্রদেশের কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আজ রোববার (০৬ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষত করতে দিল্লি তাজ হোটেলে আসেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধিসহ দলের একাধিক নেতা।

প্রিয়াঙ্কা গান্ধী টুইট বার্তায় বলেন, শেখ হাসিনার বৈশিষ্ট্য হলো তিনি যা বিশ্বাস করেন, সেটির জন্য সাহস ও অধ্যবসায়ের সঙ্গে লড়াই করা। তিনি লিখেছেন, ‘শেখ হাসিনাজির কাছ থেকে প্রতীক্ষিত আলিঙ্গন পেলাম। দীর্ঘদিন ধরে তার সঙ্গে পুনরায় সাক্ষাতের অপেক্ষায় ছিলাম। স্বজন হারানো ও প্রতিকূলতা মোকাবিলায় তার শক্তি এবং যা বিশ্বাস করেন সেটির জন্য সাহস ও অধ্যবসায়ের সঙ্গে লড়াইয়ের কারণে তিনি সব সময় আমার কাছে বড় ধরনের অনুপ্রেরণা।’

এর আগে কংগ্রেস নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতে কংগ্রেস নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিং, কংপ্রেস সভাপতি সোনিয়া গান্ধী, প্রিয়াংকা গান্ধী ও আনন্দ শর্মা।

চার দিনের সফরে ভারত অবস্থান করছেন প্রধানমন্ত্রী। শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন শেখ হাসিনা। দু’দেশের প্রধানমন্ত্রীর বৈঠকের পর এক যৌথ বিবৃতিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী মোদি (শেখ হাসিনাকে) অবহিত করেছেন যে তার সরকার ভারতে সংশ্লিষ্ট সব পক্ষকে নিয়ে সম্ভাব্য দ্রুততম সময়ে চুক্তিটি সম্পাদনের জন্য কাজ করছে।’

‘২০১১ সালে দুই সরকারের সম্মতি অনুযায়ী তিস্তা নদীর পানি বণ্টনে ফ্রেমওয়ার্ক অব ইন্টেরিম এগ্রিমেন্ট আশু স্বাক্ষর ও বাস্তবায়ন’-এর জন্য বাংলাদেশের জনগণ অপেক্ষায় রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মন্তব্যের প্রেক্ষিতে দ্রুততম সময়ে তিস্তা চুক্তির আশাবাদ ব্যক্ত করেন মোদি।

এই বিভাগের আরো খবর

অবৈধ শ্রমিকদের ফিরিয়ে আনতে ১৬টি বিশেষ ফ্লাইট

অনলাইন ডেস্ক: মালোশিয়া সরকার সে দেশে...

বিস্তারিত
হজযাত্রীর কোটা ১০ হাজার বাড়িয়েছে সৌদিআরব

অনলাইন ডেস্ক: সৌদি সরকার ২০২০ সালে...

বিস্তারিত
ইলেক্ট্রনিক ওয়ার্ক পারমিট দেবে মালয়েশিয়া

অনলাইন ডেস্ক: আগামী বছরের (২০২০) শুরুর...

বিস্তারিত
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক: স্পেনে জলবায়ু...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *