উন্নয়ন প্রকল্পে অনিয়ম মেনে নেয়া হবে না: রাষ্ট্রপতি

প্রকাশিত: ০৬:০৮, ০৭ অক্টোবর ২০১৯

আপডেট: ০৬:০৮, ০৭ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও মানহানিকর কাজ সরকারের ভাবমূর্তি নষ্ট করে।  জনমনে প্রশ্ন সৃষ্টির জন্য দায়ী ব্যাক্তি ও প্রতিষ্ঠানের অপকর্মের দায় সরকার মেনে নেবে না। প্রকল্পের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সবাইকে সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি বলেন, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অভিযান চলবে, দোষীরা বিচারের মুখোমুখি হবে। 
সোমবার (০৭ অক্টোবর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ‘বিশ্ব বসতি দিবস-২০১৯’ উপলক্ষে আয়োজিত কর্মসূচির উদ্বোধন করে তিনি এসব কথা বলেন। 

আবদুল হামিদ বলেন, ব্যবসার নামে প্রতারণা মেনে নেয়া হবে না। জনগণের টাকায় পরিচালিত প্রকল্পে দূর্নীতি সহ্য করা হবে না বলেও জানান তিনি।
এ সময় রাষ্ট্রপতি বলেন, দেশের উন্নয়নে সকলকেই অংশগ্রহণ করতে হবে, তবে যার দায়িত্বশীল জায়গায় থেকে জনগণের আস্থা নষ্ট করে বিভিন্ন প্রকল্প নিয়ে অনিয়ম দুর্নীতি করে তাদের কঠোরভাবে দমন করবে সরকার। যত বড় নেতা বা সরকারি কর্মকর্তা হোক না কেন ঠিকাদারিতে দুর্নীতি করে পার পাবে না। 
সরকারি প্রকল্পের মান নিয়ে অনিয়মের দায় সরকার মেনে নেবে না  বলেও জানান রাষ্ট্রপতি। দেশের উন্নয়নে সরকারের নেয়া পরিকল্পনা বাস্তবায়নের জন্য এই  দুর্নীতি বিরোধী অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, এর ফলে দেশের মেধাবী, সৎ, কর্মঠরা নিজ ভূমিকা রাখতে পারবে। 
পরে অনুষ্ঠান প্রাঙ্গণে আয়োজিত মেলা ঘুরে দেখেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। 
 

এই বিভাগের আরো খবর

নিহতদের পরিবারকে অর্থ সহায়তার ঘোষণা

অনলাইন ডেস্ক: কসবায় ট্রেন দুর্ঘটনায়...

বিস্তারিত
ঢাকার সাথে সব রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কমলাপুর...

বিস্তারিত
দিনাজপুরে শুরু হয়েছে মাসব্যাপী রাস মেলা

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের...

বিস্তারিত
লালমনিরহাটে মাল্টা চাষে সফলতা

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে...

বিস্তারিত
ভয়াল ১২ই নভেম্বর আজ

ডেস্ক প্রতিবেদন: ভয়াল ১২ই নভেম্বর আজ।...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *