আবরার হত্যাকান্ড : দাবি না মানলে একাডেমিক কার্যক্রম বন্ধের ঘোষণা

প্রকাশিত: ১০:১২, ১০ অক্টোবর ২০১৯

আপডেট: ০২:২৭, ১০ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আবরারের খুনিদের বুয়েট থেকে আজীবন বহিস্কার, দ্রুত চার্জশিট দেয়া, বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধসহ ১০ দফা দাবিতে আজও (বৃহস্পতিবার) সকাল থেকে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। হত্যাকারীদের আজীবন বহিষ্কার, বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ, দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলার বিচারসহ দশ দফা দাবিতে আল্টিমেটাম দিয়েছেন তারা।

শিক্ষার্থীদের সঙ্গে শুক্রবারের (১১ অক্টোবর) মধ্যে উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম কথা না বললে বুয়েটের সব ভবনে তালা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন তারা।

উপাচার্য শিক্ষার্থীদের সঙ্গে কথা না বললে ভর্তি পরীক্ষাসহ বুয়েটের সব কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

এদিকে, শিক্ষর্থীদের আন্দোলনের সাথে একাত্মতা জানিয়ে বিক্ষোভ করছেন বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে বুয়েট শিক্ষক সমিতি। উপাচার্যকে পদত্যাগের দাবি জানিয়েছেন তিনশ’ শিক্ষক।

এদিকে, আবরার হত্যার প্রধান সন্দেহভাজন ছাত্রলীগ নেতা অমিত সাহা নামের আরো এক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। ১৯ জনের তালিকা থেকে রহস্যজনকভাবে বাদ পড়ে গিয়েছিলো আবরার হত্যা মুল পরিকল্পনাকারী হিসেবে প্রাথমিক প্রমাণ পাওয়া অমিত সাহা। তাকে আজ দুপুরে আদালতে নেয়া হবে। এনিয়ে আবরার হত্যায় জড়িত থাকার অভিযোগে ১৪ জনকে গ্রেফতার করা হলো।

এই বিভাগের আরো খবর

বাউবি থেকে এমপি বুবলীকে স্থায়ী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ উন্মুক্ত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *