২৪ ঘন্টার কর্মবিরতিতে উবার চালকরা

প্রকাশিত: ০১:৩৬, ১৪ অক্টোবর ২০১৯

আপডেট: ১১:১২, ১৪ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আট দফা দাবিতে ২৪ ঘন্টার কর্মবিরতির ডাক দিয়েছেন উবার চালকরা। রোববার মধ্যরাত থেকে তাদের কর্মবিরতি শুরু হয়েছে।

উবার চালকদের সংগঠন বাংলাদেশে রাইড শেয়ারিং ড্রাইভারস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শুভ আহমেদ কর্মবিরতির ব্যাপারটি নিশ্চিত করেছেন। উবারের নানা অনিয়মের প্রতিবাদে ও দাবি আদায়ে এ কর্মসূচি পালন করছেন তারা।

দেশের উবার চালকদের দু’টি সংগঠন ঢাকা রাইড শেয়ারিং ড্রাইভারস ইউনিয়ন ও বাংলাদেশে রাইড শেয়ারিং ড্রাইভার্স অ্যাসোসিয়েশন এই কর্মসূচি দিয়েছে। কর্মসূচির আওতায় থাকবে উবারের অ্যাপ ব্যবহার করে চলাচলকারী মোটরকার ও মোটরসাইকেল।

দাবির মধ্যে রয়েছে, ট্রিপ শুরু করার পর থেকে ট্রিপ শেষ করা পর্যন্ত কিলোমিটার ও মিনিট হিসাব করে ভাড়া, কমিশন ২৫ শতাংশ থেকে কমিয়ে ১২ শতাংশ করা, গ্যাসের দাম বাড়ায় ভাড়া বাড়ানো, ডেস্টিনেশন অপশনে ডেস্টিনেশনের আশপাশে ট্রিপ দিতে হবে, চালকদের নিরাপত্তা, যাত্রীদের দ্বারা গাড়ির ক্ষতি হলে তার ক্ষতিপূরণের ব্যবস্থা করা, অভিযোগ যাচাই না করে চালকদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া, যাত্রীর একাউন্টে যাত্রীর ছবি থাকা বাধ্যতামূলক করা, যাত্রীকে লোকেশন সম্পর্কে প্রাথমিক প্রশিক্ষণ দিতে হবে, চালকের সঙ্গে যাত্রীর সংযোগ দূরত্ব সর্বোচ্চ দুই কিলোমিটার করতে হবে।

এই বিভাগের আরো খবর

কলকাতা টেস্ট দেখতে হাসিনাকে মোদীর চিঠি  

নিজস্ব প্রতিবেদক: আগামী ২২ নভেম্বর...

বিস্তারিত
রোববার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৭ নভেম্বর...

বিস্তারিত
সারাদেশে শুরু হয়েছে আয়কর মেলা

নিজজ্ব প্রতিবেদক: সারাদেশে শুরু...

বিস্তারিত
কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
সুনামগঞ্জে রাস্তার পাশেই ময়লার ভাগাড়

সুনামগঞ্জ সংবাদদাতা: রাস্তার পাশে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *