আবারো আন্দোলনে নামছে বুয়েট শিক্ষার্থীরা

প্রকাশিত: ০৯:৫৩, ১৫ অক্টোবর ২০১৯

আপডেট: ১২:১০, ১৫ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আবরার হত্যার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে আজ আবারো আন্দোলন কর্মসূচি শুরু করছে বুয়েটের শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষার জন্য গত দুই দিন বন্ধ ছিলো আন্দোলন। ক্যাম্পাসের শহীদ মিনারের পাদদেশে একত্রিত হয়ে ১০ দফা দাবির বাকিগুলো বাস্তবায়নের জন্য শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ পালনের কথা রয়েছে। সেখান থেকে আবরার হত্যার প্রতিবাদে শিক্ষার্থীরা নতুন কর্মসূচী ঘোষণা করবে বলে জানা গেছে।

এর আগে, আন্দোলনের মুখে ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতা সৃষ্টি হলেও গেল শনিবার শিক্ষার্থীদের আশ্বাসে যথাসময়ে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয় বুয়েট প্রশাসন। সেই ধারাবাহিকতায় সোমবার সকালে শুরু হয় ভর্তি পরীক্ষা। প্রকৌশল অনুষদের ভর্তি পরীক্ষায় অংশ নেয় দশ হাজার ৭৯০ জন পরীক্ষার্থী। আর স্থাপত্য অনুষদের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৩৭১ জন। 

এসময়, বুয়েটে ছাত্র রাজনীতি থাকলেও একটি নিরাপদ ও সুস্থ পরিবেশ নিশ্চিতের দাবি ভর্তিচ্ছুদের অভিভাবকদের। আর নিরাপদ ও র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস প্রত্যাশা করে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা। 

এদিকে, আবরার হত্যার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে স্বাক্ষর সংগ্রহ করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে, শিক্ষার্থীদের সাথে আলোচনা সাপেক্ষে আন্দোলন বন্ধের আশ্বাস দিয়েছেন বুয়েট উপাচার্য।
 

এই বিভাগের আরো খবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক : ঘূর্ণিঝড় বুলবুলের...

বিস্তারিত
আজ আবারো বিক্ষোভের ঘোষণা শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক: হল ছাড়ার নির্দেশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *