সড়ক ব্যবহারে সবাইকে সচেতন হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১০:৫৫, ১৬ অক্টোবর ২০১৯

আপডেট: ০৩:০৬, ১৬ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রেলের মত সম্ভাবনাময় শিল্প বন্ধের নীতি নিয়ে দেশ চালাতো বিএনপি। তবে বর্তমান সরকার রেলকে আবারও চালু করে তাকে লাভজনকখাতে রূপান্তর করার উদ্যোগ নিয়ে সফল হয়েছে।

বুধবার ( ১৬ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়ক ও জনপথ এবং রেলপথ মন্ত্রণালয়ের আওতাধীন ৭টি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব বলেন প্রধানমন্ত্রী।

এ সময় সড়কে শৃঙ্খলা ফেরাতে চালক-পথচারী উভয়কেই সচেতন হওয়ার আহ্বান জানান শেখ হাসিনা।
প্রকল্পের উদ্বোধন উপলক্ষে গণভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্প ৫টির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রকল্পগুলো হল, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চার লেন বিশিষ্ট ফ্লাইওভার, চট্টগ্রামের পটিয়া বাইপাস সড়ক, ভোমরা স্থলবন্দর-সাতক্ষীরা শহর বাইপাস সড়ক, মুন্সিগঞ্জ সড়ক বিভাগের ১৩টি সেতু এবং ময়মনসিংহ-গফরগাঁও-টোক জেলা মহাসড়কের বানার সেতু প্রকল্প। 
 

এ সময় বর্তমান সরকারের ধারাবাহিকতায় উন্নয়ন প্রকল্প আরও গতিশীল হয়েছে জানিয়ে দেশজুড়ে সড়ক নেটওয়ার্ক তৈরির ঘোষণা দেন শেখ হাসিনা। সংশ্লিষ্ট প্রকল্পের ব্যবহার ও রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে দায়িত্ববান হতে জনগণের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।
সরকার নিরাপদ সড়ক আইন প্রণয়ন করলেও জনগণ তা মানছে না উল্লেখ করে সড়কে দুর্ঘটনা রোধে চালক এবং পথচারী দুজনকেই আরো সতর্ক হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী। স্কুল জীবন থেকেই শিশুদের ট্রাফিক আইন শেখানোর তাগিদও দেন তিনি

 

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্প সংশ্লিষ্ট এলাকার সুবিধাভোগীদের সাথে কথা বলেন শেখ হাসিনা। 
পরে একইস্থান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়ের আওতাধীন আরও দুটি প্রকল্প, কুড়িগ্রাম-ঢাকা-কুড়িগ্রাম রুটে নতুন আন্তঃনগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেস এবং নতুন কোচ সংযোজিত রংপুর এক্সপ্রেস ও লালমনিএক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন শেখ হাসিনা। 
এ সময় দেশের উন্নয়নে যোগাযোগ ব্যবস্থার গুরুত্ব তুলে ধরে শেখ হাসিনা বলেন, পঁচাত্তর পরবর্তি সরকার থেকে বিএনপি পর্যন্ত সকলেই রেলকে বন্ধ করে দেয়ার চেষ্টা করেছিল। কিন্তু বর্তমান সরকার রেলকে লাভজনক খাতে পরিণত করতে সক্ষম হয়েছে।
এ সময় সমগ্র দেশকে রেল যোগাযোগের আওতাভুক্ত করার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

 

পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধাভোগীদের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

সরকার এখন জনগণের উপর চড়াও: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: নিত্যপণ্যের দাম...

বিস্তারিত
মিশর থেকে আমদানি করা পেঁয়াজ পৌঁছেছে ঢাকায়

নিজস্ব প্রতিবেদক: মিশর থেকে আমদানি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *