ফুটবলে একসঙ্গে এগিয়ে যেতে চাই: ঢাকায় ফিফা সভাপতি 

প্রকাশিত: ০৬:০২, ১৭ অক্টোবর ২০১৯

আপডেট: ১১:১০, ১৭ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ঢাকায় পৌঁছেছেন আন্তর্জাতিক ফুটবল সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। ভোর ৪টা ৫০ মিনিটে হযরত শাহজালাল বিমান বন্দরে পৌছান তিনি। এসময় তিনি বলেন, বাংলাদেশে কাজ করার অনেক জায়গা আছে। আমরা একসঙ্গে অনেকদুর এগিয়ে যেতে চাই।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আমন্ত্রণে একদিনের সফরে এলেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার প্রধান। 
 বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ১৬ ঘণ্টার সফরে বাংলাদেশে এসেছেন জিয়ান্নি ইনফান্তিনো। সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। এরপর বাফুফেতে যাবেন ফিফা প্রেসিডেন্ট। সেখানে তাঁর সামনে তুলে ধরা হবে বাফুফের সাম্প্রতিক কার্যক্রম। এরপর বিকেলে সংবাদ সম্মেলনে অংশ নেবেন। সংবাদ সম্মেলন শেষে লাওসের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থার প্রধান।

ফিফা প্রেসিডেন্টের আগমনকে কেন্দ্র করে নতুনরূপে সাজছে বাফুফে। নতুন করে রং করা হচ্ছে বাফুফের ভবনগুলোতে। ফিফাপ্রধানকে লালগালিচা সংবর্ধনা দেবে বাংলাদেশ।

ইনফান্তিনোর নেতৃত্বে পাঁচ সদস্যের ফিফা প্রতিনিধিদলের মঙ্গোলিয়া থেকে ঢাকায় এসেছেন। প্রতিনিধিদলের বাকি সদস্যরা হলেন ফিফার ডেপুটি জেনারেল সেক্রেটারি মাথিয়াস গ্রাফস্ট্রোম, চিফ অব কমিউনিকেশনস অনোফরে কস্তা, এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ডিরেক্টর অব মেম্বার অ্যাসোসিয়েশন সঞ্জীবন বালা সিংহাম ও সভাপতির অফিস ম্যানেজার ফেড্রিকো রাভিগ্লিওন।

সেপ ব্লাটার ও জোয়াও হ্যাভেল্যাঞ্জের পর ফিফার তৃতীয় সভাপতি হিসেবে বাংলাদেশ সফরে আসছেন ইনফান্তিনো।

জোয়াও হ্যাভেল্যাঞ্জ ১৯৭৪ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ২৪ বছর ফিফা প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন। তিনিই ছিলেন ফিফার প্রথম নন-ইউরোপীয় প্রেসিডেন্ট। তিনি ছিলেন ব্রাজিলিয়ান। আর সেপ ব্লাটার ১৯৯৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত ফিফার প্রেসিডেন্ট ছিলেন।

এই বিভাগের আরো খবর

আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: ইমার্জিং এশিয়া কাপের...

বিস্তারিত
বায়ার্নের নতুন কোচ মাউরিসিও পচেত্তিনো

ক্রীড়া ডেস্ক: বায়ার্ন মিউনিখের নতুন...

বিস্তারিত
ইডেন গার্ডেনে কাল প্রথম দিবা-রাত্রির টেস্ট

ক্রীড়া ডেস্ক: কলকাতায় কাল শুরু হচ্ছে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *