শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুট বন্ধ, পাটুরিয়া-দৌলদিয়ায় গাড়ির চাপ

প্রকাশিত: ১০:০১, ১৭ অক্টোবর ২০১৯

আপডেট: ১১:১১, ১৭ অক্টোবর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পদ্মায় ডুবোচর ও নাব্যতা সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট আজও ফেরি চলাচল বন্ধ রয়েছে। দীর্ঘদিন ট্রাক আটকে থাকায় পণ্য নষ্ট হয়ে যাচ্ছে বলে জানালেন ব্যবসায়ীরা। ফেরি বন্ধ থাকায় যাত্রী পারাপারে লঞ্চ ও স্পিডবোটই এখন ভরসা।

এদিকে, লৌহজং চ্যানেল খনন শুরু করেছে বিআইডাব্লিউটিএ। শিগরিরই চ্যানেলটি চালু হবে বলে জানালেন সংস্থার চেয়ারম্যান। অন্যদিকে, পাটুরিয়া-দৌলদিয়া নৌরুটে বেড়েছে পণ্যবাহী যানবাহনের চাপ। 

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের লৌহজং চ্যানেলে ডুবোচর ও নাব্যতা সংকটের কারণে আজও বন্ধ রয়েছে ফেরি চলাচল। ফলে যাত্রী পারাপারে লঞ্চ ও স্পিড বোটই ভরসা। কাঁঠালবাড়িতে ফেরি পারাপারে অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক।

ফেরির জন্য দীর্ঘদিন আটকে থাকায় এসব ট্রাকে থাকা কাঁচা পণ্য পঁচে যাচ্ছে বলে জানালেন ব্যবসায়ীরা। 

লৌহজং চ্যানেলে নাব্যতা ফেরাতে ড্রেজিং চলছে জানিয়ে বিআইডাব্লিউটিসি’র চেয়ারম্যান কমডোর মাহবুব উল ইসলাম জানালেন শিগগিরই চ্যানেলটির খনন কাজ শেষ হবে। 

এদিকে, পরিস্থিতি সামাল দিতে পাটুরিয়া-দৌলদিয়া নৌরুটে নতুন করে আরো একটি ফেরি যুক্ত করা হয়েছে। মোট ১৭টি ফেরিতে চলছে পারাপার। তবে, শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুট বন্ধ থাকায় এই ঘাটে বেড়েছে পণ্যবাহী যানবাহনের চাপ। পারাপারের অপেক্ষায় রয়েছে দুইশতাধিক পণ্যবাহী ট্রাক।  

এই বিভাগের আরো খবর

কুষ্টিয়া বয়লার বিষ্ফোরণে ৪ শ্রমিক দগ্ধ

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়ায় একটি...

বিস্তারিত
পলিথিনে দূষিত হচ্ছে সুনামগঞ্জের পরিবেশ

সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জে...

বিস্তারিত
ভৈরবে ট্রেনের বগি লাইনচ্যুত

ভৈরব সংবাদদাতা: কিশোরগঞ্জের ভৈরবে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *