খোকার অবস্থা আশঙ্কাজনক: ছেলে ইশরাক

প্রকাশিত: ০২:১৬, ০২ নভেম্বর ২০১৯

আপডেট: ০২:১৬, ০২ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নিউইয়র্কে ঘাতকব্যাধি ক্যান্সারে চিকিৎসাধীন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, বাবা এখনও বেঁচে আছেন।

গত দশদিন ধরে হাসপাতালে ভর্তি আছেন সাদেক হোসেন খোকা। তবে তার অবস্থা খুবই গুরুতর এবং মুমূর্ষু অবস্থায় আছেন। চিকিৎসক জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক।

খোকার ছেলে ইশরাক হোসেন বলেছেন, মৃত্যুর বিষয়ে যেটা ছড়ানো হয়েছে সেটা আসলেই গুজব।

গতকাল শুক্রবার (০১ নভেম্বর) রাতে নিউইয়র্ক থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, তার পিতা (সাদেক হোসেন খোকা) একজন বীর মুক্তিযোদ্ধা, চারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, দুই বার  মন্ত্রী, একই সঙ্গে অবিভক্ত ঢাকার মেয়র মহানগর বিএনপির সভাপতি ছিলেন। এখানে লুকানোর কিছু নেই। হায়াত-মউত আল্লাহর হাতে। যদি সে রকম কোনো পরিস্থিতি হয়, সেটা অবশ্যই সবাই জানতে পারবে। তবে এখন আমি যেটা বলতে পারি তিনি আশঙ্কাজনক অবস্থায় আছেন। ওনাকে বিভিন্ন রকম ওষুধ দিয়ে কমফোর্টেবল রাখা হয়েছে।

ইশরাক বলেন, বাবার ক্যান্সারের যে ট্রিটমেন্ট চলছিল সেটা বন্ধ করে দেওয়া হয়েছে। ক্যান্সারের ট্রিটমেন্ট দেওয়ার মতো আর পরিস্থিতি নেই। এখান থেকে ফিরে আসাটা আল্লাহর ওপর নির্ভর করছে।

খোকার জীবনের শেষ ইচ্ছা অনুযায়ী তাকে দেশে নেওয়াও পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। পাসপোর্ট না থাকায় দেশে ফিরতে পারছেন না তিনি।

 

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক যান খোকা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে থাকছেন তিনি।

লাগাতার ওষুধ সেবনের কারণে খোকার মুখে ঘা হয়ে গেছে। তিনি খাবার খেতে পারছিলেন না বিধায় স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তির পর গত ২৭ অক্টোবর তার ফুসফুসে একটি ছোট অস্ত্রোপচার করা হয়।

গত ১৮ অক্টোবর থেকে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ৩১ অক্টোবর থেকে তার অবস্থার আরও অবনতি হয়। অবস্থায় শুক্রবার রাত থেকে বিভিন্ন মাধ্যমে তার মৃত্যুর গুজব ছড়ানোর পরে ছেলে ইশরাক হোসেনের ভিডিও বার্তায় তথ্য জানান।

 

এই বিভাগের আরো খবর

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যখাতের...

বিস্তারিত
১৪ দলের নতুন মুখপাত্র আমু

নিজস্ব সংবাদদতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
উপ-নির্বাচন পেছানোর দাবি নাকচ ইসি’র

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-১ ও যশোর-৬...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *