ভিক্টোরিয়া ক্লাবে ক্যাসিনো চালুর পর উল্টো আর্থিক সংকট

প্রকাশিত: ১০:২১, ০৬ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:৩৪, ০৬ নভেম্বর ২০১৯

কাজী ফরিদ: সমালোচিত ক্যাসিনো অধ্যায়ের আগে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের আর্থিক তহবিলের মূল উৎস ছিলো ক্লাব সদস্যদের অনুদান। সমাজের গণ্যমান্য ব্যক্তি, আমলা, ব্যবসায়ীদের অবসর সময় কাটানোর স্থান ছিলো ক্লাব। তাদের অনুদানের অর্থে ক্লাব চলতো। এছাড়া হাউজি থেকে আসতো কিছু অর্থ। ক্যাসিনোর দাপটের পর অনেক শুভাকাংখী ছেড়ে দিয়েছেন ভিক্টোরিয়া ক্লাব চত্ত¡রে যাওয়া। এতে আর্থিক সংকট বাড়ে।
 
ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের ইনডোর গেম সেক্রেটারি ক্লাবের অর্থ সংকট নিয়ে এমন কথা বলেন বৈশাখীকে।

ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের সাবেক এই কর্মকর্তার বক্তব্যে স্পষ্ট যে, ক্যাসিনো বাণিজ্য শুরুর আগে ক্লাবটির অর্থ প্রবাহ যেমনই থাকুক সেই টাকাতেই ক্লাব চালানো যেতো। বর্তমানে বছরে চার কোটি টাকার বেশি ব্যয় হয় ভিক্টোরিয়া ক্লাব চালাতে। ক্লাবটির অর্থের উৎস ছিলো সদস্যদের চাঁদা ও অনুদান, হাউজি ও বিভিন্ন ফেডারেশন থেকে প্রাপ্ত অর্থ।

সংগঠকরা নানাভাবে অর্থের সংস্থান করলেও অনৈতিক কাজে জড়াননি। বরং আছে বিচিত্র সংগ্রামের অভিজ্ঞতা।

এক সময় সুস্থ বিনোদন চর্চার স্থান ছিলো ভিক্টোরিয়া ক্লাব। শিক্ষিত, ক্রিড়ামোদি মানুষের পদচারণায় মুখর থাকতো ক্লাব প্রাঙ্গণ। কালক্রমে সেই সুস্থ পরিবেশ নষ্ট হয়েছে, তাতে বেড়েছে সংকট; অনেক সংগঠক ক্লাব ত্যাগ করেছেন।

ক্যাসিনোতে এতোই ব্যস্ত ছিলেন ক্লাব কর্তারা যে বার্ষিক সাধারণ সভাও ঠিকমত ক্লাবে হয়নি। যা হয়েছে নামে মাত্র।

খেলোয়াড়দের জন্য একসময় আবাসিক ব্যবস্থা ছিলো ক্লাবে। ক্যাসিনো চালু হলে সেই পরিবেশ আর ছিলো না। তাতে খেলোয়াড়দের উপর নেতিবাচক প্রভাব পড়েছে বলে মনে করেন কেউ কেউ।

একসময় খেলোয়াড় ও ক্লাব কর্তাদের পদচারণায় মুখর থাকতো ভিক্টোরিয়া ক্লাব। আর এখন সন্ধা হলেই নিরবতায় নিমজ্জিত হয়, দিন রাত ২৪ ঘন্টাই জ্বলছে রাস্তায় লাগানো লাইট। রাত পেরিয়ে দিন গেলেও ক্লাবের লাইট নেভানোর কেউ নেই।

 

এই বিভাগের আরো খবর

ক্লাবে ক্যাসিনো বসিয়ে লাভবান হাতে গোনা ক’জন

মাবুদ আজমী: ক্যাসিনোর কালিমা লাগার পর...

বিস্তারিত
দিলকুশা ক্লাব দখল করে ক্যাসিনো চালু করেন সাঈদ

মাবুদ আজমী: মতিঝিলের ক্লাব পাড়ায় অবৈধ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *