ক্যাসিনোতে ক্ষতিগ্রস্ত হয়েছে ভিক্টোরিয়া ক্লাব

প্রকাশিত: ১০:৩৬, ০৬ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:৩৬, ০৬ নভেম্বর ২০১৯

কাজী ফরিদ: ক্যাসিনো থেকে ক্লাবের আর্থিক লাভ হলেও ভিক্টোরিয়া ক্লাবের চিরাচরিত খেলাধুলার চর্চায় ধ্বস নেমেছে। একদা প্রিমিয়ার লীগে চ্যাম্পীয়ন হওয়া ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের ক্রিকেট দল এখন দুই ধাপ নেমে দ্বিতীয় বিভাগে খেলে। ক্লাব সংশি¬ষ্টরা মনে করেন কিছু ব্যক্তি লাভবান হলেও সার্বিকভাবে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ক্ষতিগ্রস্ত হয়েছে।

বছরে প্রায় দেড় কোটি টাকা ক্যাসিনো থেকে পেলেও ক্লাবের ভিক্টোরিয়া ক্লাবের সংকট থেকেই গেছে। তা খেলাধুলায় অবনতিই বলে দেয়। ২০০১ ও ২০০২ সালে টানা দুবার প্রিমিয়ার লীগ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। এরপর চ্যাম্পিয়ন হয় ২০১২ সালে। সেই ভিক্টোরিয়ার পতন হতে হতে এখন দ্বিতীয় বিভাগ ক্রিকেট খেলছে।

ফুটবল দলও প্রিমিয়ার লীগ থেকে নেমে এখন চ্যাম্পিয়নস লীগ খেলছে। আর্থিক অস্বচ্ছলতাকে অনেকে সামনে টেনে আনেন, কিন্তু প্রশ্ন ওঠে, তাহলে ক্যাসিনোর টাকা গিয়েছে কোথায়? ক্লাব কর্তারাও বলছেন ক্যাসিনোতে ক্লাবের উন্নতি নয় বরং ক্ষতি হয়েছে।

গত ২২শে সেপ্টেম্বর অভিযানের পর পুলিশ সিলগালা করে দেয় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। তাই প্রশাসনিক কাজ ব্যহত হচ্ছে। ক্লাবের কর্মকর্তাদের শুনতে হয় নানা বিরূপ প্রতিক্রিয়া।

ক্লাব সংশি¬ষ্টদের অনেকে মনে করেন, যোগ্য সংগঠকের অভাবে খেলার মান কমেছে এবং ক্লাবে অস্থির পরিবেশ তৈরি হয়েছে।
সরকারের ক্যাসিনো বিরোধী অবস্থানের প্রশংসা করেন অনেকে। পাশাপাশি ক্লাবগুলোর আর্থিক সংকট দূর করতে ও অনৈতিক কর্মকান্ড ভবিষৎতে যেন না হয় সেজন্য নীতিমালা তৈরির তাগিদ আছে।

এই বিভাগের আরো খবর

ক্লাবে ক্যাসিনো বসিয়ে লাভবান হাতে গোনা ক’জন

মাবুদ আজমী: ক্যাসিনোর কালিমা লাগার পর...

বিস্তারিত
দিলকুশা ক্লাব দখল করে ক্যাসিনো চালু করেন সাঈদ

মাবুদ আজমী: মতিঝিলের ক্লাব পাড়ায় অবৈধ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *