সরকারের প্রতিহিংসায় খোকা জীবিত ফিরতে পারেনি: ফখরুল

প্রকাশিত: ১২:১২, ০৭ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:৪৩, ০৭ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সরকারের প্রতিহিংসার কারণে মুক্তিযোদ্ধা হওয়া সত্বেও সাদেক হোসেন খোকাকে জীবিত দেশে আসতে দেননি বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার (০৭ নভেম্বর) সকালে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

‘জাতীয বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির সিনিয়র নেতারা। এ সময় ফখরুল বলেন, সাদেক হোসেন খোকার মতো একজন মুক্তিযোদ্ধাকে জীবিত অবস্থায় দেশে ঢুকতে দেয়নি সরকার। এ রকম ঘটনার যেন আর পুনরাবৃত্তি না ঘটে।‘

ফখরুল বলেন, এই সরকার খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখে পরিকল্পিতভাবে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। নিজেদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে নতজানু পররাষ্ট্র নীতির কারনেই দেশের স্বাধীনতা সার্বোভৌমত্বকে হুমকির মুখে ফেলেছ।

ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে সকলকে প্রস্তুত হওয়ার আহ্ববান জানান বিএনপি মহাসচিব। ৭ নভেম্বরের চেতনায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

শ্রদ্ধা নিবেদনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আযম খান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর

১৪ দলের নতুন মুখপাত্র আমু

নিজস্ব সংবাদদতা: আওয়ামী লীগের...

বিস্তারিত
উপ-নির্বাচন পেছানোর দাবি নাকচ ইসি’র

নিজস্ব প্রতিবেদক: বগুড়া-১ ও যশোর-৬...

বিস্তারিত
যশোর-বগুড়ার উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি

অনলাইন ডেস্ক: আগামী ১৪ জুলাই বগুড়া-১ ও...

বিস্তারিত
সরকারের অজ্ঞতায় করোনা সারাদেশে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *