ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

2019-08-22

, ২০ জিলহজ্জ ১৪৪০

পর্দা নামলো সিলেট বেঙ্গল উৎসবের

প্রকাশিত: ০৩:৩২ , ০৪ মার্চ ২০১৭ আপডেট: ০৩:৩২ , ০৪ মার্চ ২০১৭

পর্দা নামলো মননের ঋদ্ধি ও মানবিক সাধনাকে উপজীব্য করে সিলেটে আয়োজিত সাংস্কৃতিক  উৎসবের। শুক্রবার, বর্ণাঢ্য এই আয়োজনের শেষ দিনেও ছিলো সঙ্গীত, নৃত্য ও নাটকের সম্ভারে সাজানো পরিবেশনা। বেঙ্গল ফাউন্ডেশনের আয়োজনে এই উৎসবে অংশ নেন দেশ-বিদেশের প্রায় তিনশ’রও বেশী শিল্পী। গত ২২ ফেব্র“য়ারি সিলেটের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে শুরু হয় এ উৎসব। প্রতিদিনই অংশ নেন হাজারো দর্শক-শ্রোতা।


দেশীয় সংষ্কৃতি চর্চা এবং বাঙ্গালির সাংষ্কৃতিক ঐতিহ্য ও জীবনধারার নানা দিক তুলে ধরতেই বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে সিলেটে আয়োজন করা হয় এই উৎসবের। অনুষ্ঠানে নাটক ও নৃত্যের পাশাপাশি ছিলো লোক, রবীন্দ্র ও নজরুল সংগীতসহ নানা পরিবেশনা।

শুক্রবার শেষ দিন সন্ধ্যায় হাছন রাজা মঞ্চে সংগীত পরিবেশন করেন ভারতের প্রখ্যাত সংগীত শিল্পী হৈমন্তী শুক্লা। ছিলো রেজওয়ানা চৌধুরী বন্যা, পার্বতী বাউল এবং শফী মন্ডলের গান। সামগ্রিক পরিবেশনায় মুগ্ধ উৎসবে আসা দর্শক-শ্রোতারা।

সমাপনী আয়োজনে বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের বলেন, মানুষের মনন ঋদ্ধ করাই উৎসবের মূল উদ্দেশ্য। ক্রমান্বয়ে দেশের অন্যান্য অঞ্চলেও এ ধরণের আয়োজন করার কথা জানান তিনি।

 

এই বিভাগের আরো খবর

আজ বিশ্বকবির ৭৮তম মহাপ্রয়াণ দিবস

নিজস্ব প্রতিবেদন: আজ ২২শে শ্রাবন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৮তম মহাপ্রয়াণ দিবস। অসামান্য সাহিত্যকর্ম আর সৃজনশীল বিপুল কর্মযজ্ঞের...

কিশোরগঞ্জের আহম্মদের সংগ্রহশালায় দুর্লভ নানা বস্তু

কিশোরগঞ্জ প্রতিনিধি: পুরনো দিনের দুষ্প্রাপ্য বস্তুর বিশাল সংগ্রহশালা গড়ে তুলেছেন কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার এক কবিরাজ। দেশ-বিদেশ থেকে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is