উপকূলে প্রস্তুতি, সরকারি ছুটি বাতিল

প্রকাশিত: ০১:১৪, ০৮ নভেম্বর ২০১৯

আপডেট: ০৫:০৬, ০৮ নভেম্বর ২০১৯

বৈশাখী ডেস্ক: ব‌রিশালে ঘু‌র্ণিঝড় বুলবুল মো‌কাবিলায় জেলা দুর্যোগ ও ব্যবস্থাপনা ক‌মি‌টি জরুরি সভা করেছে। খোলা হয়েছে এক‌টি কন্ট্রোলরুম। শুক্রবার (০৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ব‌রিশাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনু‌ষ্ঠিত হয়।

সভায় বি‌ভিন্ন সরকা‌রি ও বেসরকা‌রি দপ্তরের কর্মকর্তা এবং উন্নয়ন সংগঠনের প্র‌তি‌নি‌ধিরা উপ‌স্থিত ছিলেন। সভায় জেলা প্রশাসক এস এম অ‌জিয়র রহমান বলেন, ব‌রিশা‌ল জেলায় ২৩২টি সাইক্লোন শেল্টার কেন্দ্র প্রস্তুত রয়েছে।

এছাড়া প্রয়োজনে বি‌ভিন্ন বিদ্যালয় ভবন আমরা নিরাপদ আশ্রয়ের জন্য ব্যবহার করবো। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি), রে‌ড‌ক্রিসেন্টসহ বি‌ভিন্ন বেসরকা‌রি প্র‌তিষ্ঠানের সেচ্ছাসেবকরা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি আইন-শৃঙ্খলা বা‌হিনী, ফায়ার সা‌র্ভিস ও রোভার স্কাউটের সদস্যরাও যেকোনো ধরনের সহায়তা করবে।‌ সি‌পি‌পির পক্ষ থেকে নদী তীরবর্তী এলাকায় সতর্কতামূলক প্রচারণা চালানো হচ্ছে।

বরগুনায় ঘূর্নিঝড় বুলবুল মোকাবেলায়  জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তাদের ছুটি বাতিল করেছে জেলা প্রশাসন। প্রস্তুত করা হয়েছে সাড়ে ৭ হাজার স্বেচ্ছাসেবক, ৪২টি মেডিকেল টিম ও সার্বক্ষণিক সহযোগিতার জন্য ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

বুলবুলের প্রভাবে রাত থেকে পটুয়াখালীতে হালকা বৃষ্টিপাত হচ্ছে। পরিস্থিতি মোকাবেলায় জেলায় সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা প্রশাসন। জেলায় ৪০৩ টি সাইক্লোন শেল্টার প্রস্তুত আর একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। এছাড়াও প্রয়োজনীয় ত্রাণসামগ্রী প্রস্তুত রাখা হয়েছে।

ভোলায় সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। জরুরি সভা করে জেলা দুর্যোগ ব্যাবস্থপনা কমিটি মাছধরা নৌকা ও ট্রলারগুলোকে সাগর মোহনা থেকে নিরাপদে ফিরে আসতে বলেছে। এছাড়াও বিচ্ছিন্ন চরবাসীর ৬৬৮টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখতে বলেছে। এছাড়াও ৯২ টি মেডিকেল টিম গঠন ও কন্ট্রোলরুম, আইনশৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে ১২ হাজার সে”ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে।


 

এই বিভাগের আরো খবর

জয়পুরহাটে শসা চাষে স্বাবলম্বী কৃষকরা

জয়পুরহাট সংবাদদাতা: জয়পুরহাটের...

বিস্তারিত
যাত্রী নিয়ে মেঘনা চরে আটকা পড়েছে লঞ্চ

অনলাইন ডেস্ক: প্রায় এক হাজার যাত্রী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *