দাম কমেনি পেঁয়াজের, বেড়েছে সবজি ও তেলের দাম

প্রকাশিত: ০২:২৩, ০৮ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:৩৪, ০৮ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: গত দুইমাস ধরে অস্থির পেঁয়াজের বাজার এখনো নিয়ন্ত্রনে আসেনি। খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৩০ টাকা কেজি দরে।

এদিকে, বাজারে শীতের সবজি সরবরাহ পর্যাপ্ত থাকলেও চড়া দামে বিক্রি হচ্ছে টমেটো, শিম, গাজর, করোলা, ফুলকপিসহ অধিকাংশ সবজি। বাজারে নতুন আলু আসলেও কেজি প্রতি বিক্রি হচ্ছে একশো টাকার উপরে। এছাড়াও বেড়েছে খোলা সয়োবিন তেলের দাম।

ভারতী থেকে আমদানি বন্ধ হওয়ার পর থেকে পেঁয়াজের বাজার উর্দ্ধমুখী। দুই মাসের বেশি পেরিয়ে গেলেও এখনো নিয়ন্ত্রণে আসেনি পেঁয়াজের বাজার। রাজধানীর খুচরা বাজারে দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৩০ টাকা কেজি দরে। আর বিদেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকায়।  এতদিনেও পেঁয়াজের দাম না কমায় ক্ষুব্ধ ক্রেতারা।

এ ছাড়া বাজারে এসেছে নতুন আলু। কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা দরে। তবে পুরান আলু ২৫ টাকা কেজি দরেই বিক্রি হচ্ছে। দাম বেড়ে রসুন বিক্রি হচ্ছে ১৪০ টাকা কেজি দরে।

এদিকে, বাজারে শীতের আগাম সবজির সরবরাহ পর্যাপ্ত পরিমাণে থাকলেও চড়া দামে বিক্রি হচ্ছে। শিম, বেগুন, ফুলকপি, করলাসহ বেশিরভাগ সবজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকা কেজিতে। আর শাসা, গাজর টমেটো বিক্রি হচ্ছে কেজি প্রতি ১০০ থেকে ১১০ টাকা দরে।

অন্যদিকে, বেড়েছে খোলা সয়াবিন তেলের দাম। খুচরা বাজারে কেজি প্রতি ৩ থেকে ৫টাকা করে বেড়েছে। তবে বেতলজাত তেলের দাম আগের মতোই।

এদিকে, ইলিশ মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা শেষ হওয়ায় বাজারে প্রচুর ইলিশ পাওয়া যাচ্ছে। অন্যান্য মাছের সরবরাহ বেশি থাকায়, দাম কমেছে বলে জানান বিক্রেতারা। আর আগের দামেই বিক্রি হচ্ছে খাসি ও গরুর মাংস।

এই বিভাগের আরো খবর

বিএনপিকে নিয়ে আ. লীগ মিথ্যাচার করছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ নিজেরা...

বিস্তারিত
বিসিবি পরিচালক লোকমানকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত
বিএনপির অনেক নেতাই দল ছেড়ে যেতে চায়: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অনেক নেতাই...

বিস্তারিত
সরকারের ব্যর্থতায় কোথাও নিয়ন্ত্রণ নেই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের ব্যর্থতার...

বিস্তারিত
ঘূর্ণিঝড় বুলবুলে আর্থিক ক্ষতি ২ শ’ ৬৩ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় বুলবুলের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *