সৌদি আরবে নারী শ্রমিক না পাঠানোর দাবি সংসদে

প্রকাশিত: ১০:৩২, ১২ নভেম্বর ২০১৯

আপডেট: ১০:৩২, ১২ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নির্যাতনের শিকার হওয়ায় সৌদি আরবে বাংলাদেশী নারী শ্রমিক না পাঠানোর দাবি উঠেছে সংসদে। মঙ্গলবার স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে কয়েকজন সদস্য এই দাবি তোলেন।

তারা বলেন, যেখানে নারীদের ওপর জুলুম করা হয়, সেখানে কেনো তাদের পাঠানো হচ্ছে। এদিকে, নারীদের ওপর নির্যাতনের বিষয়ে সরকার উদ্বিগ্ন বলে জানিয়েছেন, প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, অনেক রিক্রুটিং এজেন্সি নিয়ম না মেনে নারী কর্মিদের বিদেশে পাঠিয়ে তাদের বিপদের মুখে ঠেলে দিচ্ছে। এমন ১৬০টি রিক্রুটিং এজেন্সির লাইসেন্স স্থগিত করা হয়েছে। সমস্যা সমাধানে চলতি মাসের শেষের দিকে, সৌদি আরবের সাথে বৈঠকে বিষয়টি উত্থাপন করা হবে বলেও জানান প্রবাসী কল্যাণমন্ত্রী।

নারী সংগঠনের বিক্ষোভ:

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে নারী শ্রমিকরা প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে বলে অভিযোগ করেছেন নারী সংগঠনের নেত্রীরা।

মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারে বিক্ষোভ সমাবেশে তারা বলেন, সৌদি আরবে নারী শ্রমিকদের ওপর শারীরিক নির্যাতনের পাশাপাশি যৌন নির্যাতনও চালানো হয়। বাংলাদেশ দূতাবাসে অভিযোগের পরও কোনো পদক্ষেপ না নেয়ায় নির্যাতন বাড়ছে। এ অবস্থায় সৌদি আরবে আর কোনো নারী শ্রমিক না পাঠানোর দাবি জানিয়েছে নারী নেত্রীরা। সমাবেশ শেষে মিছিল নিয়ে প্রবাসী কল্যাণমন্ত্রীর কাছে স্মারক লিপি প্রদান করেন তারা।

এই বিভাগের আরো খবর

ইসমত আরার মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
ইসমত আরা সাদেক আর নেই

নিজস্ব সংবাদদাতা: যশোর- ৬ আসনের সংসদ...

বিস্তারিত
উত্তপ্ত সংসদ, বিএনপির ওয়াকআউট

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সিটি করপোরেশন...

বিস্তারিত
অকাল মৃত্যু কষ্ট দেয়: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *