উল্লাপাড়ায় লাইনচ্যুত ট্রেনের উদ্ধার কাজ চলছে

প্রকাশিত: ১১:৫৬, ১৫ নভেম্বর ২০১৯

আপডেট: ১২:১৮, ১৫ নভেম্বর ২০১৯

নাটোর সংবাদদাতা: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুর্ঘটনার কবলিত রংপুর এক্সপ্রেসের ছিটকে পড়া বগি উদ্ধারে কাজ চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সর্বশেষ বগিটি উদ্ধারে কাজ করছে রেল কর্তৃপক্ষ।

এদিকে, দুর্ঘটনার পর থেকে ব্রডগেজ লাইন ব্যবহার করে ট্রেন চলাচল করছে। এ ঘটনায় রেল কর্তৃপক্ষ ৩টি ও জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে সিরাজগঞ্জের উল­াপাড়া স্টেশন পার হচ্ছিল আন্তঃনগর ট্রেন-‘রংপুর এক্সপ্রেস’। হঠাৎ করেই ট্রেনটির ইঞ্জিন ও ৭টি বগি লাইন থেকে ছিটকে পড়ে। আগুন লেগে যায় ইঞ্জিন ও তিনটি বগিতে। পরে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

দুর্ঘটনায় রংপুর এক্সপ্রেস ট্রেনের চালকসহ ৭জন আহত হন। তাদের উল্লাপাড়া ও শাহজাদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয় বলে জানান উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৩টি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে পশ্চিমাঞ্চল কর্তৃপক্ষ। এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে কমিটিকে। এছাড়া, জেলা প্রশাসনও একটি তদন্ত কমিটি গঠন করেছে।

দুর্ঘটনার সাড়ে ৬ ঘণ্টা পর বিকল্পপথে ফলে, ঢাকার সাথে উত্তরবঙ্গের রাজশাহী-রংপুর অঞ্চল ও দক্ষিণবঙ্গের যশোর-খুলনা অঞ্চলের ট্রেন চলাচল শুরু হয়।

এই বিভাগের আরো খবর

উত্তরাঞ্চলে  জেঁকে বসেছে শীত

নিজস্ব সংবাদদাতা: দেশের উত্তরাঞ্চলে...

বিস্তারিত
পটুয়াখালীতে ২’শ মন জাটকাসহ ১২ জন আটক

পটুয়াখালী সংবাদদাতা: পটুয়াখালীর...

বিস্তারিত
খুলনায় আরো এক পাটকল শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: খুলনায় সোহরাব (৫৫)...

বিস্তারিত
সোসিয়াদাদের মাঠে বার্সেলোনার বিপর্যয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগে পয়েন্ট...

বিস্তারিত
যুবলীগের প্রশংসা করলেন অর্থমন্ত্রী

কুমিল্লা সংবাদদাতা: দেশকে এগিয়ে নিতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *