সিরাজগঞ্জের উল্লাপাড়া দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১০:২২, ১৫ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:৫২, ১৫ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জের উল্লায়পাড়ায় ট্রেন দুর্ঘটনার ৩০ ঘন্টা পরে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রাত ৯টায় ট্রেন লাইনের মেরামত সম্পন্ন হয়। বিকেলে রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার করা হয়। এরআগে বিকল্প উপায়ে ট্রেন চলাচল করছিল। এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করে রেলপথ মন্ত্রী বলেন, এটি দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আন্তঃনগর ট্রেন ‘রংপুর এক্সপ্রেস’ দুর্ঘটনার কবলে পড়ে। এসময় ট্রেনটির ইঞ্জিন ও ৭টি বগি লাইন থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার পরপরই বগি উদ্ধারের কাজ শুরু হয়। শুক্রবার বিকেলে তা  শেষ হয়। এর পর শুরু হয় ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের কাজ।

পরে রাত ৯টায় লাইন মেরামতের কাজ শেষে ট্রেন চলাচল শুরু হয়। টানা ৩০ ঘন্টা পরে ঢাকার সাথে  উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। যদিও দুর্ঘটনার ছয় ঘন্টা পর থেকে বিকল্প পথে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু হয়।
 
এদিকে, শুক্রবার শিডিউল বিপর্যয়ে পড়ে ধুমকেতু এক্সপ্রেস, নীলসাগর, সুন্দরবন, একতা ও রংপুর এক্সপ্রেস। বাতিল হয়েছে রাজশাহীগামী একটি কমিউটার ট্রেনের যাত্রা। সময়মত গন্তব্যে পৌঁছাতে না পেরে ক্ষোভ জানিয়েছেন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের যাত্রীরা ।

এদিকে, উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয়ের কারণে রাজধানীর কমলাপুর স্টেশনে যাত্রীদের নির্দিষ্ট গন্তেব্যে যেতে ২ থেকে ৭ ঘন্টা অপেক্ষা করতে হয়েছে।

তবে ট্রেন চলাচল স্বভাবিক হলেও শিডিউল বিপর্যয়ে ঘাটতি কাটিয়ে পরিস্থিতি স্বাভাবিক হতে আরও দুই থেকে তিনদিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক।

এদিকে, রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন শুক্রবার বিকেলে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময়, বগির ভেতরে আগুন লাগাসহ দুর্ঘটনার বেশকিছু বিষয় উল্লেখ করে তিনি নাশকতার আশঙ্কা প্রকাশ করেন।

মন্ত্রী জানান,  তদন্ত শেষে ঘটনায় দায়ীদের অবশ্যই শাস্তির ব্যবস্থা করা হবে।

 

এই বিভাগের আরো খবর

অনশনে প্রাণ গেলো এক পাটকল শ্রমিকের

নিজস্ব সংবাদদাতা: পাটকল শ্রমিকদের...

বিস্তারিত
ঢালাইয়ের সময় ধসে পড়ল থানার বারান্দা

অনলাইন ডেস্ক: মুন্সিগঞ্জের লৌহজং...

বিস্তারিত
পাবনায় উদযাপিত হলো জাতীয় সংগীত উৎসব

পাবনা সংবাদদাতা: জাতীয় পতাকা হাতে...

বিস্তারিত
নকল কসমেটিক ও হোমিওপ্যাথি ওষুধ জব্দ

গোপালগঞ্জ সংবাদদাত: গোপালগঞ্জে নকল...

বিস্তারিত
কেরানীগঞ্জে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ১৪

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দক্ষিণ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *