সিরাজগঞ্জের উল্লাপাড়া দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১০:২২, ১৫ নভেম্বর ২০১৯

আপডেট: ০৩:৫২, ১৫ নভেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জের উল্লায়পাড়ায় ট্রেন দুর্ঘটনার ৩০ ঘন্টা পরে ঢাকার সাথে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রাত ৯টায় ট্রেন লাইনের মেরামত সম্পন্ন হয়। বিকেলে রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার করা হয়। এরআগে বিকল্প উপায়ে ট্রেন চলাচল করছিল। এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করে রেলপথ মন্ত্রী বলেন, এটি দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আন্তঃনগর ট্রেন ‘রংপুর এক্সপ্রেস’ দুর্ঘটনার কবলে পড়ে। এসময় ট্রেনটির ইঞ্জিন ও ৭টি বগি লাইন থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার পরপরই বগি উদ্ধারের কাজ শুরু হয়। শুক্রবার বিকেলে তা  শেষ হয়। এর পর শুরু হয় ক্ষতিগ্রস্ত লাইন মেরামতের কাজ।

পরে রাত ৯টায় লাইন মেরামতের কাজ শেষে ট্রেন চলাচল শুরু হয়। টানা ৩০ ঘন্টা পরে ঢাকার সাথে  উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। যদিও দুর্ঘটনার ছয় ঘন্টা পর থেকে বিকল্প পথে সীমিত আকারে ট্রেন চলাচল শুরু হয়।
 
এদিকে, শুক্রবার শিডিউল বিপর্যয়ে পড়ে ধুমকেতু এক্সপ্রেস, নীলসাগর, সুন্দরবন, একতা ও রংপুর এক্সপ্রেস। বাতিল হয়েছে রাজশাহীগামী একটি কমিউটার ট্রেনের যাত্রা। সময়মত গন্তব্যে পৌঁছাতে না পেরে ক্ষোভ জানিয়েছেন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের যাত্রীরা ।

এদিকে, উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয়ের কারণে রাজধানীর কমলাপুর স্টেশনে যাত্রীদের নির্দিষ্ট গন্তেব্যে যেতে ২ থেকে ৭ ঘন্টা অপেক্ষা করতে হয়েছে।

তবে ট্রেন চলাচল স্বভাবিক হলেও শিডিউল বিপর্যয়ে ঘাটতি কাটিয়ে পরিস্থিতি স্বাভাবিক হতে আরও দুই থেকে তিনদিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক।

এদিকে, রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন শুক্রবার বিকেলে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময়, বগির ভেতরে আগুন লাগাসহ দুর্ঘটনার বেশকিছু বিষয় উল্লেখ করে তিনি নাশকতার আশঙ্কা প্রকাশ করেন।

মন্ত্রী জানান,  তদন্ত শেষে ঘটনায় দায়ীদের অবশ্যই শাস্তির ব্যবস্থা করা হবে।

 

এই বিভাগের আরো খবর

ভৈরবে ট্যাংক লরি শ্রমিকদের কর্মবিরতি

ভৈরব সংবাদদাতা: ট্যাংক লরি শ্রমিক...

বিস্তারিত
নাটোরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

নাটোর সংবাদদাতা: ফেসবুকে স্ট্যাটাস...

বিস্তারিত
টেকনাফে গোলাগুলিতে মাদক কারবারি নিহত 

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
পানি বেড়ে বন্যা পরিস্থিতির অবনতি

অনলাইন ডেস্ক : ভারী বৃষ্টি ও উজান থেকে...

বিস্তারিত
ভরা মৌসুমেও মিলছে না ইলিশ

লক্ষ্মীপুর সংবাদদাতা: লক্ষ্মীপুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *