ঝুঁকিপূর্ণ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর চাড়ীপুর মোড়

প্রকাশিত: ১০:২২, ০১ ডিসেম্বর ২০১৯

আপডেট: ১২:১৫, ০১ ডিসেম্বর ২০১৯

ফেনী সংবাদদাতা: দুর্ঘটনাপ্রবণ হয়ে উঠেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর বিসিক শিল্প এলাকার চাড়ীপুর মোড়। স্থানটিতে ওভারপাস কিংবা ট্রাফিক ব্যবস্থা না থাকায়, চারদিক থেকে ইচ্ছেমত মহাসড়কে ওঠে যানবাহনগুলো। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। অঙ্গহানিসহ ঘটছে প্রাণহানির ঘটনাও।

এ বিষয়ে প্রশাসনের নেই কোন নজরদারি। যদিও হাইওয়ে পুলিশ বলছে, তাদের নজরদারিতে রয়েছে দুর্ঘটনাপ্রবন স্থানটি।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর চাড়ীপুর মোড়। ফেনী বিসিক শিল্পনগরী ও নোয়াখালীসহ আশপাশের এলাকার যানবাহন এই মোড় দিয়েই মহাসড়কে ওঠে। সে কারণে সবসময়ই ব্যস্ত থাকে চাড়ীপুর মোড়। কিন্তু এখানে ওভারপাস ও ট্রাফিক সিগন্যাল না থাকায় অহরহ ঘটছে দুর্ঘটনা।

বার বার দুর্ঘটনার পরও মহাসড়কের এমন গুরুত্বপূর্ণ স্থানে কোন ট্রাফিকের ব্যবস্থা গ্রহণ না করায় স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থায়ীভাবে ওভারপাস কিংবা সার্বক্ষণিক ট্রাফিক পুলিশের ব্যবস্থা করা হলে দুর্ঘটনা কমে আসবে বলে মনে করেন স্থানীয় বাসিন্দারা।

তবে ফেনী হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ মোঃ শাহজান খান কর্মকর্তারা জানালেন, দুর্ঘটনাপ্রবণ স্থানটি নিয়মিত তদারকি করা হচ্ছে।

এদিকে ফেনীর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান জানালেন, তিনি নতুন দায়িত্ব নিয়ে এসেছেন। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

তিনি মনে করেন, সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের সমন্বিত পদক্ষেপের মধ্য দিয়ে সংকটের সমাধান সম্ভব।
 

এই বিভাগের আরো খবর

উত্তরাঞ্চলে শীতের সাথে বাড়ছে রোগের প্রকোপ

ডেস্ক প্রতিবেদন: দেশের উত্তরাঞ্চলে...

বিস্তারিত
ময়মনসিংহে বাস ধর্মঘট অব্যাহত

ময়মনসিংহ সংবাদদাতা: ডিপো ছাড়া...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *