বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের বক্তব্য কথা প্রসঙ্গে: কাদের

প্রকাশিত: ১২:০৪, ০৪ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৬:৫২, ০৪ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক:  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি পদত্যাগের কথা বলেছেন কথা প্রসঙ্গে। বাণিজ্যমন্ত্রী গতকাল (মঙ্গলবার) এক অনুষ্ঠানে বলেছিলেন, ‘কেউ কেউ আমার পদত্যাগ দাবি করছেন। পদত্যাগ করা এক সেকেন্ডের বিষয়, তাতে যদি পেঁয়াজের দাম কমে। এই মন্ত্রিত্ব কাজ করার জন্য।’

বাণিজ্যমন্ত্রীর এই বক্তব্যের বিষয়ে আজ (বুধবার) সচিবালয়ে সংবাদ সম্মেলনে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, ওটা ছিলো বাণিজ্যমন্ত্রীর কথার কথা’। 

এছাড়া কাদের বলেছেন, বর্তমানে বাজার নিয়ন্ত্রণে নেই, অস্বীকার করবো না; তবে সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের চেষ্টা করছে। আজ (বুধবার) সকালে সচিবালয়ে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলীর সাথে বৈঠকের পর এসব বলেন ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, বাজারের অনেক পন্যের দাম সরকারের নিয়ন্ত্রণে না থাকলেও কিছু পন্যের দাম মানুষের হাতের নাগালে রয়েছে, অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে পেঁয়াজের দাম কমছেনা, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে, বেশীদিন থাকবেনা পেঁয়াজের এতো দাম, শিগগিরই কমে যাবে।

তিনি বলেন, ‘ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক এখন অনেক উচ্চতায়, তাই তাদের সাথে কোনো বিষয় নিয়েই বৈরিতায় যাবে না সরকারপুশইন নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই ভারতের পক্ষে এটা বারবার বলে আসছে, তাদের কথায় বিশ্বাস আছে, এখন ভারতের সাথে অবকাঠামোগত ছয়টি প্রকল্প কাজ চলছে, ধরনের আরও নতুন প্রকল্প নিয়ে ভারতের সাথে কাজ করবে সরকার।’

তিনি বলেন, দুই সিটি কর্পোরেশনের নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে আওয়ামী লীগ, নির্বাচন কমিশন যখন চাইবে তখনই নির্বাচন করার জন্য প্রস্তুত আওয়ামী লীগ, একটি ভাল সিটি নির্বাচন করার জন্যই দুই সিটিতে নতুন মুখ দেয়া হয়েছে সম্মেলনে।

কাদের বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে সরকারের শুদ্ধি অভিযান বন্ধ হয়ে যায়নি, এটা চলবে দেশকে দুর্নীতিমুক্ত না করা পর্যন্ত, প্রশাসন থেকে শুরু করে রাজনৈতিক কর্মী কেউ বাদ যাবেনা, দুদককে ব্যাপারে নির্দেশনা দেয়া রয়েছে যে যাদেরকে নিয়ে অভিযোগ উঠবে তাদের ব্যাপারেই তদন্ত করার জন্য, ইতিমধ্যে কয়েকজন প্রশাসনিক কর্মকর্তা এবং সংসদ সদস্যকে তলবও করেছে দুদক।

বলীগের মত আওয়ামী লীগেও নতুন পুরনো মিলেই কমিটি হবে, সেক্ষেত্রে সাধারন সস্পাদক পদে পরিবর্তন আসবে কি আসবে না সেটা নির্ভর করছে আওয়ামী লীগের সভাপতির উপর, তিনি যাকে চাইবেন তাকেই সবাই সমর্থন করবে, আমাকে না চাইলে আমি থাকবোনা, তাতে দলের কাজের সমস্যা হবেনা

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর

সাহেদের অস্ত্র মামলার রায় ২৮ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: রিজেন্ট গ্রুপ ও...

বিস্তারিত
হলুদ সাংবাদিকতায় লিপ্ত ডেইলি স্টার: রিজভী

নিজস্ব প্রতিবেদক: ভিত্তিহীন, বানোয়াট...

বিস্তারিত
আগামি নির্বাচনের প্রস্তুতি নিন; বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক: আন্দোলনের হুমকি না...

বিস্তারিত
খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়লো আরো ৬ মাস

নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *