মরা গাঙে জোয়ার আর আসে না: কাদের 

প্রকাশিত: ০৫:১৬, ০৮ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৬:৪০, ০৮ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করেছেন, বিএনপি নেতিবাচক রাজনীতি করতে করতে আজকে জনসমর্থন হারিয়ে ফেলেছে। আর তাই তাদের আন্দোলনের ডাকে জনগণ সাড়া দেয় না। বিএনপির আন্দোলনে মরা গাঙে জোয়ার আর আসে না বলে মন্তব্য করেন তিনি। 

রোববার (০৮ ডিসেম্বর) দুপুরে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

এ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ। এখন তারা শুধু নালিশ করে বেড়ায়, তাদের অপর নাম নালিশ দল। নয়াপল্টনে তাদের এক আবাসিক প্রতিনিধি রয়েছে, যিনি সেখানে বসে বসে প্রেস ব্রিফিং করেন আর গলাবাজি করেন।

তিনি আরো বলেন, বরিশালে কী দিয়েছে বিএনপি? একটা রাস্তা, একটা ব্রিজ; কিছুই করেনি, কোথাও কোনো উন্নয়ন নেই। বিএনপির আছে সন্ত্রাস, দিয়েছে দুর্নীতি, লুটপাট আর হাওয়া ভবন। হাওয়া ভবন মানে খাওয়া ভবন। কিন্তু আওয়ামী লীগের কোন হাওয়া ভবন নেই। 

তিনি বলেন, বরিশালে বিএনপির নেতা আছেন। দুই বছরে দুই মিনিটও একটা আন্দোলন করতে পেরেছেন তারা? কিন্তু এখন দেশ ছেড়ে বিদেশিদের কাছে নালিশ করে তারা, কথায় কথায় নালিশ। এজন্য বলি এটা এখন বাংলাদেশের নালিশ পার্টি। 

ওবায়দুল কাদের বলেন, টেমস নদীর ওপার থেকে অর্ডার দেন, আর পুতুল ফকরুল নাচে। কিন্তু কোনো রেজাল্ট নেই, আন্দোলন করে সরকার হঁটাবে কিন্তু আপনাদের নিজেদের অস্তিত্ব কোথায়? 

বিএনপির নেতৃত্ব এখন অস্তিত্বের সংকটে আছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই বিএনপি নেতিবাচক রাজনীতির জন্য এদেশে মুসলীম লীগের পরিণতি ভোগ করবে। কাজেই বিএনপিকে নিয়ে বিচলিত হবেন না, আপনারা (আওয়ামী লীগ নেতাকর্মী) ঐক্যবদ্ধ থাকবেন, দলকে ঐক্যবদ্ধ রাখবেন। 

বরিশালেন উন্নয়ন প্রকল্পের কথা জানিয়ে তিনি বলেন, বরিশাল একটি ডিভিশনাল হেডকোয়ার্টার। এখানে অবশ্যই ফোরলেন যুক্ত হবে, বরিশাল থেকে ফরিদপুর এডিবির অর্থায়নে আমরা ফোর লেন করবো। বরিশাল-ভোলা সেতু নির্মাণের ফিজিবিলিটি স্টাডির কাজ আমরা শেষ করেছি। 

এ সময় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেনসহ কেন্দ্রীয় নেতারা। 

এই বিভাগের আরো খবর

শেরেবাংলানগরে আতিকুলের গণসংযোগ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর...

বিস্তারিত
ভোট কারচুপি হলে জনগণ জবাব দেবে: ইশরাক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *