খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে বিক্ষোভ

প্রকাশিত: ০৬:৩৯, ০৮ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৬:৩৯, ০৮ ডিসেম্বর ২০১৯

নিজস্ব সংবাদদাতা: ক্রমাগত স্বাস্থ্যের অবনতি হওয়ায় প্রায় একমাস ধরে স্বজনদের সাক্ষাত করতে না দেয়ায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে আশংকা প্রকাশ করেছে বিএনপি। প্রাণহানি এড়াতে উন্নত চিকিৎসার জন্য বেগম জিয়ার জামিনে বাধা না দিতে সরকারের প্রতি আহ্বানও জানানো হয়েছে দলটির পক্ষ থেকে।

এদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের বাধায় ক্ষোভ জানিয়েছেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার আবারো সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন তিনি।

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য সবশেষ রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরতে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলন বিএনপির। এতে বলা হয়, বারবার আবেদন করা হলেও একমাস ধরে খালেদা জিয়ার সাথে দেখা করতে পারছেনা তার পরিবারের সদস্যরা। ক্ষমতাসীনদের কারসাজিতে বেগম জিয়ার জামিন নিয়ে টালবাহানা চলছে বলেও দাবি করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এদিকে, খালেদা জিয়ার মুক্তির দাবীতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। তবে কয়েকটি স্থানে পুলিশ বাধার মুখে পড়ে নেতাকর্মীরা। ময়মনসিংহে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নতুন বাজার মোড়ে গেলে সেখানে পুলিশী বাধায় পন্ড হয়ে যায়।

রোববার দুপুরে বগুড়া শহরে দলীয় কার্যালয়ের সামনে জেলা বিএনপি উদ্যোগে বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় নেতারা বলেন খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে রাজপথের আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে।

দিনাজপুরে পুলিশি বাধায় বিক্ষোভ মিছিল বের করতে পারেনি স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। পরে দলীয় কার্যালয়ের সামনেই সংক্ষিপ্ত সমাবেশ করে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন নেতারা।

এছাড়া একই দাবিতে জামালপুর, খাগড়াছড়ি, নাটোর, মুন্সিগঞ্জ টাঙ্গাইলে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ করেছে দলটির নেতা কর্মীরা।

এই বিভাগের আরো খবর

ইসমত আরার মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ...

বিস্তারিত
ধানের শীষের পক্ষে গণজোয়ার: ইশরাক

নিজস্ব প্রতিবেদক: ধানের শীষের পক্ষে...

বিস্তারিত
মানুষ আমাকে ভোট দিতে অপেক্ষা করছে: তাপস

অনলাইন ডেস্ক: মেয়র নির্বাচিত হলে...

বিস্তারিত
ইসি স্বাধীনভাবে চলছে না: বিএনপি

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশন...

বিস্তারিত
তাবিথের নির্বাচনী প্রচারণায় হামলা

নিজস্ব সংবাদদাতা: রাজধানী গাবতলীর বড়...

বিস্তারিত
ইভিএম ব্যবহার না করতে ইসিকে বিএনপির অনুরোধ

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ ফেব্রুয়ারি...

বিস্তারিত
বিএনপি নালিশ নির্ভর দল: কাদের

অনলাইন ডেস্ক:  সিটি নির্বাচন নিয়ে...

বিস্তারিত
ভোট ডাকাতি করলে হাত কেটে দিবেন: রব

নিজস্ব সংবাদদাতা: ঢাকার দুই সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *