আর্চারির সব ইভেন্টেই স্বর্ণ জয়ের রেকর্ড বাংলাদেশের

প্রকাশিত: ১২:৩২, ০৯ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৩:০৩, ০৯ ডিসেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক: নেপালে এসএ গেমসে আর্চারির সব  ক’টি ইভেন্টেই স্বর্ণপদক জয় করেছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। ব্যাক্তিগত ও দলগত ইভেন্ট মিলিয়ে গতকাল ছয়টি এবং আজকের চারটিসহ আর্চারিতে ১০টি স্বর্ণ পদক জিতলো লাল-সবুজের প্রতিনিধিরা। মোট ১৮টি পদক পেয়ে বাংলাদেশ ছুঁয়ে ফেলল ২০১০ সালের সাফল্য।

আজ (সোমবার) সকালে ব্যক্তীগত কম্পাউন্ড নারী আর্চারি ইভেন্টে স্বর্ণ জয় করেন সোমা বিশ্বাস। এরপর ক্রেমান্বয়ে মোঃ সোহেল, ইুত খাতুন এবং রোমান সানা। আগের দিন আর্চারিতে স্বর্ণ জিতেছিলেন রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল, ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়।

নবম দিনে নারী কম্পাউন্ড এককে প্রতিপক্ষ শ্রীলঙ্কার প্রতিযোগিকে ১৪২-১৩৪ স্কোরে হারিয়ে সোনার পদক জিতে নেন সোমা। আগের দিন সুস্মিতা বণিক শ্যামলী রায়কে নিয়ে কম্পাউন্ড মহিলা দলগত বিভাগেও সোনা জিতেছিলেন এই আর্চার।

এরপর পুরুষ কম্পাউন্ড এককের ফাইনালে ১৩৭-১৩৬ স্কোরে ভুটানের প্রতিযোগীকে হারিয়ে সোনার পদক জিতে নেন সোহেল রানা। রোববার অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টেও সোনা জিতেছিলেন এই আর্চার।

দিনের তৃতীয় স্বর্ণপদক আসে মেয়েদের রিকার্ভ এককে ইতি খাতুনের হাত ধরে। আর প্রতিযোগীতার সর্বশেষ ইভেন্ট রিকার্ভ পুরুষ এককে ভোটানের প্রতিযোগীকে হারিয়ে স্বর্ণ জেতেন রোমান সানা।

আরর্চারির ১০টি ইভেন্টের সবকটিতেই স্বর্ণপদক জয় করেছেন বাংলাদেশের ক্রীড়াবিদরা। ফলে চলতি আসরে বাংলাদেশের স্বর্ণপদকের সংখ্যা দাঁড়ালো ১৮ টিতে।

এই বিভাগের আরো খবর

ম্যানচেস্টার টেস্টে ইংল্যান্ডের জয় 

ক্রীড়া ডেস্ক: ম্যানচেস্টারে প্রথম...

বিস্তারিত
কোয়ার্টার ফাইনালে বার্সা ও বায়ার্ন

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত
সেপ্টেম্বর থেকেই অনুশীলনে ফিরবেন সাকিব

ক্রীড়া ডেস্ক: আইসিসি’র নিষেধাজ্ঞা...

বিস্তারিত
কাল থেকে হকির অনুশীলন ক্যাম্প শুরু

ক্রীড়া ডেস্ক: আগামীকাল থেকে অনুশীলন...

বিস্তারিত
উয়েফা লিগে রাতে বার্সার মুখোমুখি নাপোলি

ক্রীড়া ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *