ভুয়া সংবাদ ঠেকাতে শক্ত অবস্থানে ফেসবুক

প্রকাশিত: ১০:২৪, ০৯ ডিসেম্বর ২০১৯

আপডেট: ১০:২৪, ০৯ ডিসেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক: ভুয়া সংবাদ ঠেকাতে কঠোর লড়াইয়ের ঘোষণা দিয়েছে সবচাইতে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুক। এপিএসি প্রেস ডের আয়োজনে ফেসবুকের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ড্যান নিয়ারি এ তথ্য জানান। এ ছাড়া এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ফেসবুক ব্যবহারকারীদের আরও বাড়তি গুরুত্ব দেয়ার কথাও বলা হয়েছে।

সোমবার সিঙ্গাপুরে ফেসবুকের আঞ্চলিক অফিসে এপিএসি প্রেস ডের শুরুতে এ অঞ্চলের সাংবাদিকদের সামনে প্রতিষ্ঠানটির লক্ষ্য তুলে ধরা হয়। এসময় ফেসবুকের এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ড্যান নিয়ারি বলেন, আমরা কয়েকটি সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছি। এর মধ্যে রয়েছে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে নির্বাচন সুরক্ষা।

নিয়ারি বলেন, আমরা মেশিন লার্নিং ও এআই ব্যবহার করে প্রাইভেসি সুরক্ষার পাশাপাশি বাজে কনট্যান্ট শনাক্তে কাজ করছি উল্লেখ করে ড্যান নিয়ারি বলেন, ভুয়া তথ্য ও খবরের সঙ্গে লড়াই করা আমাদের অন্যতম লক্ষ। এ ছাড়া প্রাইভেসি ট্রান্সপারেন্সি ও কন্ট্রোল ফেসবুক ব্যবহারকারীদের দিয়ে কাজ করছি। টেক ও উদ্ভাবনী প্রতিষ্ঠান হিসেবে পোর্টাল, অকুলাস সিস্টেমের পণ্য তৈরি হবে।

তিনি পূর্বাভাস দেন, ভিআর মূলধারায় চলে আসবে। তাই ফেসবুক এখন ভিআর ও কনট্যান্টকে গুরুত্ব দিচ্ছে। এর বাইরে মেসেজিং ও ডেটিং সাইট নিয়েও এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে ফেসবুকের লিবরা মুদ্রা ও পে সিস্টেম নিয়েও আলোচনা হয়। এশিয়া অঞ্চলে এ সুবিধা বাড়ানোর কথা বলা হয়। এ ছাড়া ক্ষুদ্র উদ্যোক্তাদের ফেসবুকে গুরুত্ব দিতে বিনিয়োগ বাড়ানোর কথা বলা হয়।
 

এই বিভাগের আরো খবর

মিয়ানমারকে কাঠগড়ায় তোলা কে এই তাম্বাদু!

অনলাইন ডেস্ক: ২০১৭ সালের ২৫ আগস্ট...

বিস্তারিত
আন্তর্জাতিক আদালতের রায়ে আরো যা আছে

অনলাইন ডেস্ক: মিয়ানমারের রাখাইনে...

বিস্তারিত
দাবানল নেভাতে গিয়ে বিমান বিধ্বস্ত, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ায়...

বিস্তারিত
কমদামে আইফোন!

ফারহীন ইসলাম টুম্পাঃ সাধারণত আইফোন...

বিস্তারিত
অতর্কিত হামলায় সোলাইমানির সহযোগী  নিহত

আন্তর্জাতিক ডেস্ক: উত্তরপূর্ব ইরানে...

বিস্তারিত
চীনে ভাইরাসে ১৭ জনের মৃত্যু, বিশ্বজুড়ে আতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক:  চীনে উদ্বেগজনক...

বিস্তারিত
মিয়ানমারের বিরুদ্ধে মামলার রায় আজ

আন্তর্জাতিক ডেস্ক: রাখাইনে রোহিঙ্গা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *