বিনিয়োগের জন্য উপযুক্ত বাংলাদেশ: রাষ্ট্রপতি

প্রকাশিত: ০৬:৪৯, ১০ ডিসেম্বর ২০১৯

আপডেট: ১২:২৫, ১০ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন উপযুক্ত স্থান। বিদেশিদের বিনিয়োগের জন্য ১০০টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ এফডিআইয়ের সুরক্ষা নিশ্চিত করেছে সরকার।

আজ (মঙ্গলবার) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ইন্টারন্যাশনাল চেম্বারের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রপতি।

ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্সের ১০০ বছর পূর্তি এবং বাংলাদেশে এই চেম্বারের ২৫ বছর পূর্তি উপলক্ষে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এই আয়োজন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। রাষ্ট্রপতিকে শুভেচ্ছা স্মারক তুলে দেন আইসিসি বাংলাদেশের সভাপতি মাহবুবুর রহমান। অনুষ্ঠানে ভিডিও বার্তা পাঠান জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন এবং বর্তমান মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

রাষ্ট্রপতি বলেন, ব্যবসা এবং বিনিয়োগের জন্য বাংলাদেশে এখন উপযুক্ত পরিবেশ তৈরি করা হয়েছে।

এ সময় রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সবসময় বিদেশি বিনিয়োগকে স্বাগত জানায়। তাদের সব ধরনের সহযোগিতা এবং এফডিআই'র সুরক্ষা দিতেও প্রস্তুত। প্রত্যক্ষ এবং পরোক্ষ বিদেশি বিনিয়োগের জন্য সরকারের পক্ষ থেকে আকর্ষণীয় সুযোগ-সুবিধা রাখা হয়েছে।

এছাড়া বাংলাদেশসহ দক্ষিণ এশিয়া অঞ্চলে ব্যবসা- বাণিজ্য প্রসারে আইসিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশাবাদ জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

এই বিভাগের আরো খবর

মিরপুরে চলন্তিকা বস্তিতে আবারো আগুন

নিজস্ব প্রতিবেদক: আবারো মিরপুর...

বিস্তারিত
আইসিজের আদেশ যেন মিয়ানমার এড়াতে না পারে: হি লি

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক ন্যায়...

বিস্তারিত
শেরেবাংলানগরে আতিকুলের গণসংযোগ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর...

বিস্তারিত
ভোট কারচুপি হলে জনগণ জবাব দেবে: ইশরাক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *