নাটোরের চরাঞ্চলে কৃষিতে ক্ষতি ৬ কোটি টাকার

প্রকাশিত: ১১:০২, ১৫ ডিসেম্বর ২০১৯

আপডেট: ১১:০৪, ১৫ ডিসেম্বর ২০১৯

নাটোরের সংবাদদাতা: গত বন্যা এবং সাম্প্রতিক ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ফসলের ব্যাপক ক্ষতি হলেও, নাটোরের কৃষকরা কোন আর্থিক সহায়তা পাননি। লালপুরের চরাঞ্চলে বন্যা ও ঘূর্ণিঝড়ের প্রভাবে কৃষিতে ৬ কোটি ১৩ লাখ টাকার ক্ষতি হয়। তবে আর্থিক অনুদান নয়, কিছু কৃষি প্রনোদনা দেয়ায় আশ্বাস দিয়েছে কৃষি বিভাগ।

বন্যা ও ঘূর্ণিঝড় বুলবুলের কারণে নাটোরের লালপুর সদর, বিলমাড়িয়া, ঈশ্বরদী দুরদড়িয়াসহ চারটি ইউনিয়নের ১৮টি চর ডুবে যায়। এতে ১ হাজার ৩০৮ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে পেঁয়াজ, সবজি, কলাবাগান, আখসহ অন্যান্য ফসল রয়েছে। যার আর্থিক ক্ষতির পরিমাণ ৬ কোটি ১৩ লাখ ৪৫ হাজার টাকা। এমন অবস্থায় দিশেহারা হয়ে পড়েছেন চরের কৃষকরা।

ক্ষতিগ্রস্ত কৃষকরা জানালেন, বন্যার পানি নেমে যাওয়ার পর নতুন করে আবাদের প্রসস্তুতি শুরু করতেই, বুলবুলের প্রভাবে আবারো নষ্ট হয় ফসল। বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কিছু ত্রাণ সামগ্রি ছাড়া, ফসলের ক্ষতি কাটিয়ে উঠতে কোন ধরনেরই সাহায্য পাননি তারা।

এদিকে লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম জানালেন, ক্ষতির বিষয়টি তুলে ধরা হয়েছে। মন্ত্রণালয় বা অধিদপ্তর থেকে বরাদ্দ এলেই সহযোগিতা করা হবে। কৃষির উপর নির্ভলশীল এসব এলাকার কৃষকরা, ক্ষতি পুষিয়ে নিতে সরকারের আর্থিক সহায়তা চান।

এই বিভাগের আরো খবর

রাজশাহীতে গলাকেটে যুবককে হত্যা 

রাজশাহী সংবাদদাতা: রাজশাহীর বাঘায়...

বিস্তারিত
বরগুনায় সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৩

বরগুনা সংবাদদাতা: বরগুনার আমতলী...

বিস্তারিত
শেষ হলো মাইজভান্ডারীর বার্ষিক ওরস

নিজস্ব প্রতিবেদক: দেশ জাতির শান্তি ও...

বিস্তারিত
ইয়াবাসহ রোহিঙ্গা মাদক ব্যবসায়ী আটক

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *