জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের ঢল

প্রকাশিত: ১১:১৯, ১৬ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৫:১৬, ১৬ ডিসেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক: মহান বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতার পর স্মৃতিসৌধ খুলে দেয়া হয়েছে সর্বস্তরের মানুষের জন্য। রাজনীতিবিদ, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিশিষ্টজনসহ সব শ্রেণী-পেশার মানুষ জাতির বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন। ভালোবাসা আর শ্রদ্ধার ফুলে ফুলে ভরে উঠেছে স্মৃতিসৌধের বেদী। স্মৃতিসৌধ প্রাঙ্গণে নেমেছে লাখো জনতার ঢল।

মহান বিজয় দিবসের প্রথম প্রহরে সাভারে জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারী বীর শহীদের শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সকাল সাড়ে ৬টায় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। পুষ্পস্তবক অর্পণের পর, কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় বিউগলে করুণ সুর বেজে উঠে। শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করে সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল।

রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে পুনরায় শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা এবং শহীদ সন্তানেরা।

তাঁরা চলে যাওয়ার পর স্মৃতিসৌধ খুলে দেয়া হয় সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন জন্য। ফুল হাতে জনতার ঢল নামে স্মৃতিসৌধ প্রাঙ্গণে। ফুলে ফুলে ভরে ওঠে স্মৃতিসৌধ প্রঙ্গন। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছেন বিভিন্ন বয়সী নারী-পুরুষ। বিজয়ের আনন্দ-উচ্ছাসে স্মৃতিসৌধকে ঘিরে উৎসবের নগরীতে পরিণত হয়েছে গোটা সাভার। গভীর রাত থেকেই তাদের ফুল হাতে অপেক্ষা করতে দেখা যায়।

এই বিভাগের আরো খবর

৪ বছর ধরে তালাবদ্ধ একমাত্র রেল জাদুঘর

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামের...

বিস্তারিত
জানুয়ারির শেষ সপ্তাহে ফের শৈত্যপ্রবাহ

অনলাইন ডেস্ক: জানুয়ারির শেষ সময়ে এসে...

বিস্তারিত
৮৮’র ২৪ জানুয়ারি যা ঘটেছিলো লালদীঘিতে

মহসিন চৌধুরী: ১৯৮৮ সালের ২৪ জানুয়ারি...

বিস্তারিত
গণহত্যার ফাঁসির আসামিরা কে কোথায়

চট্টগ্রাম সংবাদাদাতা: চট্টগ্রামের...

বিস্তারিত
ভোট চুরির নিরব অস্ত্র ইভিএম: আমির খসরু

অনলাইন ডেস্ক: ইলেকট্রনিক ভোটিং মেশিন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *