ঢাকা, রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
শিরোনামঃ
ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী রাতে প্রধানমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানকে গুতেরেসের সমর্থন গত কদিনে বাংলাদেশে ঢুকেছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ১১ সাক্ষীকে জেরার জন্য খালেদার আবেদন হাই কোর্টে নিষ্পত্তি নির্বাচন পর্যবেক্ষকদের কাজে নিরপেক্ষতা থাকতে হবে: সিইসি বাংলাদেশে আশ্রয় নেয়া ১৪ হাজারেরও বেশি রোহিঙ্গা শিশু অপুষ্টিতে মারা যেতে পারে নিরাপদ সড়ক গড়ে তোলার লক্ষ্যে সবাই আইন মেনে চলুন টস জিতে ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা আবহাওয়ার উন্নতি: দেশের বিভিন্ন রুটে নৌ চলাচল স্বাভাবিক নির্বাচন নিয়ে সরকার নীল নকশা করছে: রিজভী ২৫টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার সাথে বৈঠকে বসেছে ইসি ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও মালয়েশিয়া স্পেনের কেন্দ্রীয় শাসন না মানার ঘোষণা কাতালান প্রেসিডেন্টের উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় ইপিএল-এ জয় পেয়েছে চেলসি ও ম্যানসিটি বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ ৪ শ্রমিকের মৃত্যু কাতালোনিয়ার স্বায়ত্তশাসন বাতিল করে দিলো স্পেন

গণতন্ত্র মজবুত করতে সৎ ও যোগ্য নেতৃত্ব গড়ে তুলুন: রাষ্ট্রপতি

প্রকাশিত: ১২:৪৩ , ০৪ মার্চ ২০১৭ আপডেট: ১২:৪৩ , ০৪ মার্চ ২০১৭

গণতন্ত্রের ভিত মজবুত করতে দেশে সৎ ও যোগ্য নেতৃত্ব গড়ে তোলার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন অনুষ্ঠানে তিনি বলেন, এজন্য ডাকসুসহ সব ছাত্র সংসদ নির্বাচন প্রয়োজন। ছাত্র রাজনীতির অতীত ঐতিহ্য ফিরিয়ে আনতে মেধাবী ছাত্রদের নেতৃত্বে থাকা উচিত বলে জানান রাষ্ট্রপতি।

সমাবর্তন-বক্তা কানাডার ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক অমিত চাকমা বলেন, শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়িয়ে তা মানবকল্যাণে কাজে লাগাতে হবে।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজন করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন অনুষ্ঠান। নির্ধারিত সময়ের আগেই দীর্ঘ লাইনে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন শিক্ষার্থীরা। জাকজমকপূর্ণ এই সমাবর্তনে অংশ নেয় প্রায় ১৮ হাজার শিক্ষার্থী। আপস..

অনুষ্ঠানের শুরুতে সমাবর্তন-বক্তা, বাংলাদেশী বংশোদ্ভূত কানাডার ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ও উপাচার্য অধ্যাপক অমিত চাকমাকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য, রাষ্ট্রপতি আব্দুল হামিদ। পরে, ৬১ জনকে পিএইচডি, ৪৩ জনকে এমফিল ও ৮০ জন স্নাতককে স্বর্ণপদক প্রদান করেন বিশ্ববিদ্যায়ের আচার্য।

এবার সমাবর্তনে ১৭,৮৭৫জন স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। পরে অমিত চাকমাকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

অমিত চাকমা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় জ্ঞানের প্রদীপ। সর্বোচ্চ বিদ্যাপীঠের এই জ্ঞানের আলোকে কাজে লাগিয়ে তিনি দেশ গঠনের আহবান জানান। 

সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়কে রাজনীতির সুতিকাগার বলে অভিহিত করে বলেন, ডাকসু'র মাধ্যমে ছাত্রনেতৃত্ব নির্বাচন করতে হবে। আর তা না হলে ভবিষ্যতে দেশ নেতৃত্ব শূন্য হয়ে যাবে।   

এর আগে জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শুরু হয় সমাবর্তন অনুষ্ঠান। সমবেত সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীরা।

সমাবর্তন উপলক্ষে পুরো ক্যাম্পাস ছিলো উৎসবমুখর। শিক্ষা সমাপনী ও সনদপ্রাপ্তির অবিস্মরণীয় মুহূর্তটি আরো স্মরণীয় করতে উচ্ছ্বাসের কমতি ছিল না শিক্ষার্থীদের। 

এ ছাড়া বন্ধুদের সঙ্গে ছবি ও সেলফি তুলে মধুর স্মৃতিগুলো ফ্রেমবন্দি করতেও ভোলেন নি তাঁরা।
 

এই সম্পর্কিত আরো খবর

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা ৭ কলেজের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধীনে থাকা রাজধানীর সাত কলেজে অনার্স ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ অক্টোবর থেকে ১৪...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is