আ.লীগের নতুন কমিটিতে নেই ৯ মন্ত্রীর নাম

প্রকাশিত: ০৩:৩৯, ২৭ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৬:১৩, ২৭ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে এসেছে ১৬ জন নতুন মুখ। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী, ২০২০ সালের মধ্যে নারী নেতৃত্বের নির্ধারিত কোটাও পূরণ করার পথে রয়েছে দলটি। নতুন মুখের ভিড়ে কেন্দ্রীয় সংসদের গত কমিটির ১৭ নেতা বাদ পড়েছেন। এরমধ্যে ৯ জন আছেন সরকারের মন্ত্রিসভায়।

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে এসেছে ব্যাপক পরিবর্তন। নতুন কমিটির তালিকায় নেই গত কমিটির ১৭ জনের নাম। ছয় জন সম্পাদক, তিনজন সাংগঠনিক সম্পাদক ও আট জন কার্যনির্বাহীর সদস্য বাদ পড়েছেন নতুন কমিটি থেকে।

সাংগঠনিক সম্পাদক পদে সিলেট মহানগরের নেতা শফিউল আলম চৌধুরী নাদেল ও উপ-দপ্তর সম্পাদক পদে তরুণ ছাত্রনেতা সায়েম খানের সত্তোরোর্ধ এই রাজনৈতিক দলের কেন্দ্রীয় কমিটিতে আসা ছিলো বড় চমক।

এছাড়াও নতুন মুখ হিসেবে যারা জায়গা পেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে তারা হলেন-সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, অর্থ ও পরিকল্পনা, বেগম ওয়াসিকা আয়শা, তথ্য ও গবেষণা ডক্টর সেলিম মাহমুদ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকী, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান। সদস্য পদে ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, আক্তার জাহান, ডা মুশফিক,  হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যাডভোকেট সানজিদা খানম, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি ও গ্লোরিয়া সরকার ঝর্ণা। এবারই জায়গা পেলেন কেন্দ্রীয় কমিটিতে।

দলের শীর্ষ নেতৃত্ব থেকে বাদ পড়েছেন যে ১৭ জন তারা হলেন, সাবেক কোষাধক্ষ্য এইচ এন আশিকুর রহমান, অর্থ ও পরিকল্পনা সম্পাদক টিপু মুন্সি, আইন সম্পাদক শ ম রেজাউল করিম, ধর্ম সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, শিল্প ও বাণিজ্য সম্পাদক আব্দুছ ছাত্তার, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল। কেন্দ্রীয় কার্য নির্বাহীর সদস্য নুরুল মজিদ হুমায়ুন, এএইচএম খায়রুজ্জামান লিটন, সিমির হোসেন রিমি, বেগম মুন্নজান সুফিয়ান, র আ ম ওবায়দুল মুকতাদির, আখতারুজ্জামান, আজমত উল্লাহ খান ও রফিকুর রহমান।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া বৈশাখী টিভিকে জানান, সরকার ও দলকে আলাদা করার প্রক্রিয়া হিসেবেই সিনিয়র কয়েকজন নেতা ছাড়া মন্ত্রিসভার অন্য সদস্যদের বাদ দেয়া হয়েছে।

এক ঝাঁক নতুন মুখের সমন্বয়ে গঠিত আওয়ামী লীগের এই কমিটি জাতিরপিতার জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে বলে জানান নতুন দফতার সম্পাদকের দায়িত্ব পাওয়া এই নেতা।

এই বিভাগের আরো খবর

ভুয়া ফেসবুক একাউন্ট ২৭.৫ কোটি

অনলাইন ডেস্ক: সবচেয়ে জনপ্রিয় সামাজিক...

বিস্তারিত
দেশে অগ্নিকাণ্ডের ঘটনা আশঙ্কাজনকহারে বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: দেশে অগ্নিকাণ্ডের...

বিস্তারিত
করোনার অজুহাতে আদা-রসুনের দাম বৃদ্ধি

মেহের মনি: করোনা ভাইরাসের প্রভাবে চীন...

বিস্তারিত
করোনা চিকিৎসায় প্রস্তুত মৈত্রী হাসপাতাল

লাবণী গুহ: করোনাভাইরাস মোকাবেলায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *