বিমানে চলছে শুদ্ধি অভিযান, মিলছে সুফল

প্রকাশিত: ০৯:২৩, ২৯ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০২:২৩, ২৯ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক : অনিয়ম, দুর্নীতি বন্ধ করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে চলছে শুদ্ধি অভিযান। কেবল টিকেটের দুর্নীতি কমিয়েই বিমানের প্রতি মাসে আয় বেড়েছে ৮০ থেকে ১শো কোটি টাকা। কার্গো পরিবহন খাতে বেড়েছে মাসে ৩০ থেকে ৩৫ কোটি টাকা। বিমান ও পর্যটন সচিব জানালেন, বিমানের প্রকৌশল শাখাকেও নজরদারিতে আনা হচ্ছে। 

২০০৭ সালে কোম্পানি ঘোষণার একযুগেও লোকসানের বৃত্ত থেকে বের হতে পারেনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। দীর্ঘদিন ধরে চলে আসা অনিয়ম-দুর্নীতির জাল ছড়িয়ে রয়েছে বিমানের প্রায় সব শাখাতেই। বহরে আধুনিক উড়োজাহাজ যুক্ত হলেও কাঙ্খিত যাত্রীসেবা দিতে যেমন ব্যর্থ হয়েছে বিমান, তেমনি আর্থিকভাবেও নিজের পায়ে দাঁড়াতে পারেনি প্রতিষ্ঠানটি। বিমানের দুর্নীতি ঠেকাতে এবার কঠোর হয়েছে সরকার। 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব বললেন, উড়োজাহাজ লিজ নেয়ার প্রক্রিয়া  থেকে শুরু করে লাউঞ্জ কার্যক্রম পর্যন্ত প্রায় প্রতিটি ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ রয়েছে। সম্প্রতি দুর্নীতি কমিশন দুদকও এসব অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নিচ্ছে। অনিয়ম, দুর্নীতি বন্ধে প্রকৌশল শাখাকেও নজরদারির আওতায় আনা হচ্ছে বলে জানান তিনি।  

এছাড়া বিমানের টিকেট বিক্রির ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে চালু হচ্ছে মোবাইল অ্যাপস। ঘরে বসেই কার্ডে টিকেট কাটার সুযোগের পাশাপাশি গ্রাহকরা পাবেন ১০ শতাংশ মূল্য ছাড়।
 

এই বিভাগের আরো খবর

বন্যায় ১২ হাজার কিলোমিটার সড়কের ক্ষতি

পার্থ রহমান: এবারের বন্যায় দেশের ৪০টি...

বিস্তারিত
তার সরানো নিয়ে চলছে কানামাছি খেলা

মাবুদ আজমী: বিদ্যুতের খুঁটি থেকে...

বিস্তারিত
মাংস আমদানি বন্ধ করতে যাচ্ছে সরকার

শাহনাজ ইয়াসমিন: দেশে আর মাংস আমদানি...

বিস্তারিত
৮ মাসে হাসপাতাল থেকে পালিয়েছে ৫ বন্দী

ইমদাদুল্লাহ বাবু: কারাগার থেকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *