শিশুদের সঙ্গে খেলায় মাতলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৫:০৫, ৩১ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৮:৩৫, ৩১ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: শিশুদের হাতে নতুন বই তুলে দেয়ার পাশাপাশি তাদের সঙ্গে খেলায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শীতের সকালে নরম আলোয় গণভবনের সবুজ মাঠ খেলাধুলায় মেতে ওঠে ছোট্ট শিশুরা। পরম মমতায় তাদের সঙ্গে খেলায় মাতেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

কখনও শিশুদের দোলনায় বসিয়ে দোল খাওয়াচ্ছেন, আবার কখনও বুকে টেনে নিয়ে স্নেহ্নের পরশ বুলিয়ে দেন তিনি। সরকার প্রধানের এমন স্নেহভরা সঙ্গ দেখে আনন্দে আত্মহারা শিশুরাও।

আজ (মঙ্গলবার) সকালে গণভবন চত্বরে ছিল এমন দৃশ্য। এর আগে গণভবনের বাঙ্কোয়েট হলে প্রাথমিক শিক্ষা সমাপনী, ইবতেদায়ি, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলপ্রকাশ এবং দেশব্যাপী বই উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফলপ্রকাশ বই উৎসব এই অনুষ্ঠানে প্রাথমিক বিদ্যালয় নিম্ন মাধ্যমিক পর্যায়ের স্কুল শিশুরাও অংশ নেয়। ফলপ্রকাশের পর বই উৎসবে শিশুদের হাতে নতুন বই তুলে দেন প্রধানমন্ত্রী।

এরপর সেখানে থাকা বিভিন্ন স্কুলের শিশুদের গণভবন মাঠে ডেকে নিয়ে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সব শিশুদের সঙ্গে ফটোসেশন শেষে তাদের ঘুরে দেখতে খেলাধুলা করতে বলেন।

সুযোগ পেয়ে শীতের সকালের সূর্যের নরম আলোয় দৌড়াদৌড়ি, ছুটোছুটি, হৈ-হুল্লোড়, খেলাধুলায় মেতে ওঠে শিশুরা। পাখির কিচির-মিচিরের মতো তারাও গণভবন চত্বরের সবুজ মাঠকে বেশ কিছু সময়ের জন্য সরব করে তোলে।

 

এই বিভাগের আরো খবর

"শিল্পখাতের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি হচ্ছে না"

নিজস্ব প্রতিবেদক : শিল্প খাতের চাহিদা...

বিস্তারিত
এক সংগ্রামী মায়ের স্বপ্ন পূরণ

সাতক্ষীরা সংবাদদাতা: লালটু সরকার,...

বিস্তারিত
শতবর্ষে পদার্পণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয়

অনলাইন ডেস্ক: আজ ১ জুলাই, বুধবার ঢাকা...

বিস্তারিত
৩৮তম বিসিএসের ফল প্রকাশ

অনলাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার...

বিস্তারিত
বিলম্বিত হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনা...

বিস্তারিত
ননএমপিও শিক্ষকদের জন্য প্রণোদনা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *