অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অভিযান চলবে: দুদক 

প্রকাশিত: ০৪:৩৩, ০১ জানুয়ারি ২০২০

আপডেট: ০৪:৫৭, ০১ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: ক্যাসিনোকাণ্ডের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে চলমান অনুসন্ধান থেমে যাবে না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। আজ (বুধবার) বেলা ১১টায় দুদকের প্রধান কার্যালয়ে দুর্নীতি দমনে অনুসন্ধানী সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

এ সময় তিনি বলেন, দুদক কারও প্রেসক্রিপশন ও নির্দেশনায় চলে না। নতুন কমিশন দায়িত্ব গ্রহণের পর থেকে বুদ্ধি-বিবেক খাটিয়ে যতটুকু সম্ভব পেরেছি, আমরা ততটুকু করেছি। 

দুদক দুর্নীতিবাজদের ধরতে সর্বদা তৎপর রয়েছে বলে জানান দুদক চেয়ারম্যান। তিনি বলেন, চুনিপুটি দুর্নীতিবাজদের গ্রেপ্তার বেশি গুরুত্ব দিয়ে থাকে দুদক। কেননা গ্রামের সহজ-সরল মানুষরা চুনপুটি দুর্নীতিবাজদের দ্বারা ভোগান্তির শিকার হয়ে থাকে।

এছাড়া দুদকের অনুসন্ধানের ৭০ থেকে ৮০ শতাংশ অভিযোগ গণমাধ্যমে থেকে গ্রহণ করা হয়। সাংবাদিকদের সহযোগীতা ছাড়া দুদকের কার্যক্রম এগিয়ে যাওয়া সম্ভব না বলেও মন্তব্য করেন তিনি। প্রশিক্ষণার্থীদের সাংবাদিকদের যেকোন অনিয়ম দুর্নীতি দেখলে তা তুলে ধরার আহ্বান জানান তিনি। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন প্রশিক্ষণ ও আইসিটি মহাপরিচালক একেএম সোহেল, দুদক কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম এবং দুদক সচিব ড. মো. মোজাম্মেল হক খান।
 

এই বিভাগের আরো খবর

কক্সবাজারের সার্ভেয়ার ওয়াসিমের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক: ৯৩ লাখ ৬০ হাজার ১৫০...

বিস্তারিত
আশরাফুন্নেসার দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক: ভুয়া বিল-ভাউচার করে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *