ঘর ভর্তি ঘুষ ও দুর্নীতির কোটি টাকা!

প্রকাশিত: ১০:৩৩, ০৯ জানুয়ারি ২০২০

আপডেট: ১১:০৩, ০৯ জানুয়ারি ২০২০

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের পার্বতীপুরের উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাজুল ইসলামকে ঘুষ ও দুর্নীতির ১ কোটি ৮৫ লাখ ২৫ হাজার টাকাসহ গ্রেফতার করেছে দুদক। 

বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত দিনাজপুর দুদকের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে সাত সদস্যের একটি দল তাজুল ইসলামের সরকারি কোয়ার্টারে অভিযান চালায়। এসময় বিছানার নীচে ও ট্রাভেল ব্যাগে বিপুল পরিমাণ টাকা পাওয়া যায়। যার পরিমাণ প্রায় ১ কোটি ৮৫ লাখ ২৫ হাজার টাকা বলে জানিয়েছেন দুদক কর্মকর্তারা। 

দুদক কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টার দিকে উপজেলা পিআইও অফিসে যান তারা। এ সময় ঘুষের প্রায় অর্ধ লক্ষ টাকাসহ প্রকল্প কর্মকর্তা তাজুল ইসলামকে আটক করা হয়। পরে তার কোয়ার্টারে তল­াশি শুরু করেন দু’দকের উপ-সহকারী পরিচালক জিন্নাতুল ইসলাম ও সহকারী পরিচালক ওবায়দুর রহমান। অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।   

সেখানে একে একে চারটি ট্রাভেল ব্যাগের মধ্যে টাকার সন্ধান পান দুদক সদস্যরা। সন্ধ্যা পৌনে ৭টার দিকে পার্বতীপুর অগ্রণী ব্যাংক থেকে মেশিন এনে টাকা গণনা করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) দবির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ মিথুন মুন্নী ও সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মো. শামসুজ্জামান উপস্থিত ছিলেন। 

দিনাজপুর দুদকের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, গোপন সূত্রের ভিত্তিতে অভিযান পরিচালিত হয়। কিন্তু একজন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বাসায় প্রায় পৌনে দুই কোটি টাকা দেখে তারা অবাক হন। ঘরের ভেতর বিছানার নীচে ও ব্যাগের ভেতরে রাখা ছিলো টাকাগুলো। এতো টাকা নিয়ে একাই বাসায় থাকতেন ওই কর্মকর্তা। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন দুদক কর্মকর্তারা। 
 

এই বিভাগের আরো খবর

দুর্নীতির অভিযোগ: ৩ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত
দখল-দূষণে হারিয়ে যাচ্ছে যেসব নদ-নদী

ঝিনাইদহ সংবাদদাতা: সারাদেশে নদী...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *