এবার সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে বিয়ের অনুষ্ঠান

প্রকাশিত: ০৫:৪১, ১৩ জানুয়ারি ২০২০

আপডেট: ০৫:৪১, ১৩ জানুয়ারি ২০২০

ডেস্ক প্রতিবেদন: বিয়ের অনুষ্ঠানে কনের প্রধান কাজই হচ্ছে বধূবেশে বরের পাশে আলোকিত মঞ্চে বসে থাকা আর অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও অভিবাদন গ্রহণ করা।বাঙালি সংস্কৃতিতে এমনটিই হয়ে আসছে আবহমান কালজুড়ে।

তবে এই নববধূর ক্ষেত্রে দেখা গেল একেবারেই ভিন্ন এক চিত্র । মঞ্চে বসে শুভেচ্ছা গ্রহণ না করে নিজের বিয়েতে নিজেই আপ্যায়নের কাজে নেমে পড়েন নববধূ। তা আবার আত্মীয়স্বজনদের নয়; সুবিধাবঞ্চিত পথশিশুদের এনে নিজ হাতে বেড়ে পেটপুরে খাওয়ালেন এই নববধূ। তবে বিষয়টি সবার নজর কেড়েছে।  

গত শনিবার ঢাকার ইস্কাটনে এক কমিউনিটি সেন্টারে নিজের বিয়ের অনুষ্ঠানে এমন আয়োজন করেছেন ঢাবি শিক্ষার্থী মুনীরা। বিয়েতে ছিন্নমূল শিশুদের শুধু পেট ভরে পোলাও-কোর্মা খাওয়াননি তিনি, বিয়ের অনুষ্ঠানে যোগদানের উপযুক্ত পোশাকও কিনে দিয়েছেন তাদের।নববধূ মুনীরার এ উদ্যোগ সোশ্যাল মিডিয়ায় সাড়া পড়েছে। 

এর পরই ছবিটি ভাইরাল হয়ে যায়।ছবিতে এমন কাজের জন্য প্রশংসার বন্যায় ভাসছেন মুনীরা।জানা গেছে, মুনিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের একজন গবেষক।

মুনিরা জানান, অন্যের বিয়ের গেটের সামনে সুবিধাবঞ্চিত শিশুদের দাঁড়িয়ে থাকা দেখেছি। বিষয়টি সবসময়ই তার বিবেককে নাড়া দিত। তাই নিজের বিয়েতে পথশিশুদের খাওয়ানোর উদ্যোগ নিয়েছেন মুনিরা। মনিরা বলেন, তাই আমার বিয়েতে ভালো পোশাক পরিয়ে সমাজের অবহেলিত শিশুদের পেটপুরে খাওয়াবার ইচ্ছে ছিল। জানা গেছে, মুনিরার ইচ্ছাপূরণে বিদ্যানন্দ ফাউন্ডেশন সহায়তা করেছে।
 

এই বিভাগের আরো খবর

পেছনে হাটলে যে উপকার হয়

অনলাইন ডেস্ক: শরীর ও মন সুস্থ রাখতে...

বিস্তারিত
ঘাম না ঝড়িয়ে যেভাবে বাড়তি ওজন কমাবেন

অনলাইন ডেস্ক: বয়সের কারণে অথবা...

বিস্তারিত
স্ত্রীর যে ৪টি গুণ থাকলে আপনি ভাগ্যবান

অনলাইন ডেস্ক: সংসার জীবনে স্ত্রীকে...

বিস্তারিত
যে কারণে মেয়েরা ছেলেদের দিকে তাকায়

অনলাইন ডেস্ক: রাস্তাঘাটে চলতে-ফিরতে...

বিস্তারিত
ধরন বুঝে ত্বকের যত্ন নিন

অনলাইন ডেস্ক: প্রকৃতির বদলের সঙ্গে...

বিস্তারিত
যুগল হিসেবে সাংবাদিকরাই সেরা!

অনলাইন ডেস্ক: একজন ব্যক্তি কাকে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *