চট্টগ্রামে কাস্টমসে ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত: ০৭:৫৩, ১৪ জানুয়ারি ২০২০

আপডেট: ০৯:২৩, ১৪ জানুয়ারি ২০২০

চট্টগ্রাম সংবাদদাতা: হয়রানির প্রতিবাদে চট্টগ্রামে কাস্টমস হাউসে ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্টদের দিনভর ধর্মঘটের পর সন্ধ্যায় প্রত্যাহার হয়েছে।

কাষ্টমস কমিশনারের সাথে দফায় দফায় বৈঠকের পর দাবি মেনে নেয়ার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেন সিএন্ডএফ এজেন্টরা। ধর্মঘটের কারণে দিনভর শুল্কায়ন কার্যক্রম বন্ধ থাকে।

এর আগে আজ (মঙ্গলবার) সকাল ৯টা থেকে ৮ দফা দাবিতে আন্দোলন শুরু করে চট্টগ্রাম কাষ্টমস এর ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্টরা।

আমদানিকারকদের প্রতি বৈষম্যমূলক আচরণ, ইচ্ছেমতো শুল্কায়ন, জাতীয় রাজস্ব বোর্ডের পাঠানো লাইসেন্স বাতিলের চিঠি বাতিল, পণ্যের শুল্কায়নে হয়রানিসহ ৮ দফা দাবিতে মঙ্গলবার সকাল থেকে আন্দোলন শুরু করে চট্টগ্রাম বন্দরের ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্টরা। এ সময় তারা কাষ্টম হাউসের সব ধরনের শুল্কায়ন কাজ থেকে বিরত থাকায় সরকারের রাজস্ব আহরণও বন্ধ থাকে।

আন্দোলনরত সিএন্ডএফ এজেন্টরা বললেন, কাষ্টমস কর্মকর্তা কর্মচারীরা নিজেদের স্বার্থ চরিতার্থ ও দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতেই এমন হয়রানি করছে।

এরপর সন্ধ্যায় চট্টগ্রাম কাষ্টমস কমিশনারের সাথে দফায় দফায় বৈঠকের পর দাবি মেনে নেয়ার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেন সিএন্ডএফ এজেন্টরা।

এই বিভাগের আরো খবর

কোরবানীর জন্য প্রস্তুত এক কোটি ২৯ লাখ পশু

ফাহিম মোনায়েম: এবার কোরবানীতে দেশের...

বিস্তারিত
চট্টগ্রামে সাহেদের নামে অর্থ আত্মসাতের মামলা

চট্টগ্রাম সংবাদদাতা: রিজেন্ট গ্রুপ ও...

বিস্তারিত
কুমিল্লায় সাড়ে ১৯ হাজার পিস ইয়াবা উদ্ধার

কুমিল্লা সংবাদদাতা: র‌্যাব ১১ এর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *