বঙ্গবন্ধু বিপিএল, নতুন চ্যাম্পিয়ন রাজশাহী

প্রকাশিত: ১০:৫৮, ১৭ জানুয়ারি ২০২০

আপডেট: ০১:০৯, ১৭ জানুয়ারি ২০২০

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটের শিরোপা ঘরে তুললো রাজশাহী রয়্যালস। এর মধ্য দিয়ে নতুন চ্যাম্পিয়নের খোঁজ পেলো এই টুর্নামেন্ট। আর নাগালে পেয়েও শিরোপা স্পর্শ করতে পারলো না খুলনা টাইগার্স। মিরপুর স্টেডিয়ামে ফাইনালের মহারণে খুলনাকে ২১ রানে হারিয়েছে রাজশাহী। টস হেরে ব্যাট করতে নেমে রাজশাহী রয়্যালস এর দেয়া ১৭১ রানের টার্গেটে ১৪৯ রানে থামে খুলনা টাইগার্সের ইনিংস। ম্যান অব দ্য টুর্নামেন্ট ও ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন রাজশাহীর আন্দ্রে রাসেল। 

বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটে প্রথমবারের মতো শিরোপা জয়ের হাতছানি নিয়ে শুক্রবার সন্ধ্যায় মাঠে নামে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস। 

মুজিববর্ষ উপলক্ষ্যে এবারের আসরে বিশেষ এই আয়োজনের ফাইনালে টসে হেরে ব্যাট করতে নামে রাজশাহী রয়্যালস। ধীরেসুস্থেই ইনিংসের শুরু করেন দুই ওপেনার আফিফ ও লিটন। তবে দলীয় ১৪ রানে ছন্দপতন ঘটে রাজশাহীর ইনিংসে। আফিফের উইকেট তুলে নিয়ে খুলনা টাইগার্সকে প্রথম সাফল্য এনে দেন মোহাম্মদ আমীর। 

দ্বিতীয় উইকেটে ৫১ রান যোগ করেন লিটন ও ইরফান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালে উত্তরবঙ্গের দলটির স্কোর দাঁড়ায় চার উইকেটে ৯৯ রান। কিন্তু শেষ চার ওভারে খুলনার বোলারদের ওপর তান্ডব চালিয়ে ৬৩ রান যোগ করেন আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নওয়াজ। রাসেল ২৭ ও নওয়াজ ৪১  রানে অপরাজিত থাকলে চার উইকেটে ১৭০ রানের স্কোর গড়ে রাজশাহী রয়্যালস। খুলনা টাইগার্সের পক্ষে দুই উইকেট শিকার করেন মোহাম্মদ আমীর। 

১৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১ রানের মধ্যে দুই ওপেনার নাজমুল ও মিরাজের উইকেটে হারায় খুলনা টাইগার্স। দুই ওপেনার ব্যর্থ হলেও খুলনাকে হতাশ করেননি শামসুর রহমান ও রাইলি রুশো। দু’জনের ছন্দময় ব্যাটিংয়ে ম্যাচে ফিরে আসে সুন্দরবনের দলটি। দ্বিতীয় উইকেটে যোগ ৭৪ রান যোগ করেন এই দুই ব্যাটসম্যান। তবে দলীয় ৮৫ রানে রুশো আউট হলে তৃতীয় উইকেট হারায় খুলনা।

এরপর ব্যক্তিগত ৫২ রানে শামসুর রহমান এবং দ্রুতই নাজিবুল্লাহ জাদরানের বিদায়ে বিপদে পড়ে খুলনা। এরপর দলীয় ১৩৪ রানে মুশফিক ফিরে গেলে ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা টাইগার্স। শেষ পর্যন্ত আট উইকেটে ১৪৯ রান করতে সমর্থ হয় খুলনা টাইগার্স। রাজশাহীর পক্ষে দুই উইকেট করে নেন, মোহাম্মদ ইরফান, কামরুল ইসলাম ও আন্দ্রে রাসেল।

এই বিভাগের আরো খবর

জেমিসনের তোপে লজ্জায় ভারত

ক্রীড়া ডেস্ক: নিউজিল্যান্ডের সাথে...

বিস্তারিত
ম্যানইউ’র ড্র, এক গোলে জয় আর্সেনালের

ক্রীড়া ডেস্ক: উয়েফা ইউরোপা লিগ ফুটবলে...

বিস্তারিত
কাল বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট শুরু

অনলাইন ডেস্ক: বাংলাদেশ ও জিম্বাবুয়ের...

বিস্তারিত
দুপুরে শুরু হচ্ছে নারী টি-২০ বিশ্বকাপ

অনলাইন ডেস্ক: আজ থেকে মাঠে গড়াচ্ছে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *