ভালো নেই এন্ড্রু কিশোর

প্রকাশিত: ০২:১৯, ১৮ জানুয়ারি ২০২০

আপডেট: ০২:১৯, ১৮ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: ভালো নেই জনপ্রিয় কন্ঠশিল্পী এন্ড্রু কিশোর। ক্যানসারে আক্রান্ত হয়ে গত ৫ মাস ধরে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ৮বার জাতীয় চলচিত্র পুরষ্কারপ্রাপ্ত এই শিল্পী। কেমোথেরাপি দেয়া শুরু হলেও শারীরিক সমস্যার কারণে এখন তা বন্ধ।

এদিকে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন বিপুল অর্থ। যা নির্বাহে হিমশিম খেতে হচ্ছে। চিকিৎসার খরচ যোগাতে বিক্রি করা হয়েছে রাজশাহীতে শিল্পীর একমাত্র ফ্লাটটিও। তবে পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিল্পী সমাজ। চেষ্টা চলছে অর্থ সংকট মোকাবেলা করে শিল্পীকে সুস্থ করে তোলার।

এন্ড্রু কিশোর। বাংলা গানের স্বনামধন্য শিল্পী। চার দশক ধরে যিনি গান দিয়ে মুগ্ধ করে রেখেছেন শ্রোতাদের। যে গানই গেয়েছেন, তাঁর কন্ঠে ফুটে উঠেছে অনন্য মাত্রায়। কিন্তু সুরের সেই মানুষটির জীবনে হঠাৎই ঘটেছে বেসুরো ছন্দপতন। 

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন এন্ড্রু কিশোর। যেখানে চলছে তাঁর কেমোথেরাপি। তবে শারীরিক নানা সমস্যা দেখা দেয়ায় বর্তমানে কেমোথেরাপি বন্ধ রয়েছে। জটিলতা কাটিয়ে উঠলে আবারও দেয়া হবে। এন্ড্রু কিশোরের শিষ্য ও সঙ্গিত শিল্পী মোমিন বিশ্বাস জানালেন, ফেব্রুয়ারি পর্যন্ত কেমোথেরাপি দেয়ার কথা ছিলো। 

কেমোথেরাপি শেষে ফেব্রুয়ারিতে এন্ড্রু কিশোরকে দেশে ফিরিয়ে আনার কথা থাকলেও আপাতত তা সম্ভব হচ্ছে না। বেড়ে গেছে চিকিৎসার খরচও। সংকটাপন্ন অবস্থায় থাকা এই শিল্পীর পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানালেন, সঙ্গীতের আরেক প্রিয়কন্ঠ সামিনা চৌধুরী। তিনি জানালেন, এরই মধ্যে প্রধানমন্ত্রীর দেয়া ১০ লাখ এবং বাকিদের দেয়া সহায়তা মিলিয়ে প্রায় ১ কোটি টাকা খরচ হয়ে গেছে এন্ড্রু কিশোরের চিকিৎসায়। দরকার আরও কয়েক কোটি টাকা। 

এরই মধ্যে এন্ড্রু কিশোরের স্ত্রীর অনুমতিতে অনলাইনে তহবিল গঠনের উদ্যোগ নিয়েছেন আমেরিকা প্রবাসী বাংলাদেশিরা। খোলা হয়েছে ‘গো ফান্ড মি’ নামের একটি ওয়েবসাইট।

পরিবারসহ সংশ্লিষ্টদের প্রত্যাশা, সবার সহযোগিতায় সুস্থ হয়ে উঠবেন শিল্পী এন্ড্রু কিশোর। কোটি প্রাণে দোলা দিতে আবারও ফিরবেন গানের ভূবনে।

এই বিভাগের আরো খবর

তাহসানকে ভীষণ পছন্দ সৃজিতের

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয়...

বিস্তারিত
সৌদি আরবের সবাই খুব সুইট: প্যারিস হিলটন

বিনোদন ডেস্ক: সৌদি আরবের সবাই খুব...

বিস্তারিত
মিমি জড়িয়ে ধরে চুমু দিল পরিচালককে 

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয় নায়িকা...

বিস্তারিত
শিল্পার ৫০ দিনে ১ কোটি ফলোয়ার 

বিনোদন ডেস্ক: ভিডিও শেয়ারিং অ্যাপ...

বিস্তারিত
প্রযোজক এ কে এম জাহাঙ্গীর আর নেই

বিনোদন ডেস্ক: জনপ্রিয় ও ব্যবসাসফল...

বিস্তারিত
ভালোবাসা দিবসে কিছু টিপস

অনলাইন ডেস্ক: দরজায় কড়া নাড়ছে ১৪...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *