ইসমত আরার মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

প্রকাশিত: ০৬:৪৪, ২১ জানুয়ারি ২০২০

আপডেট: ১০:৪৮, ২১ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসমত আরা সাদেকের সততা এবং দেশপ্রেম ছিল স্মরণ করার মতো। কর্তব্যনিষ্ঠ এই সংসদ সদস্যের মৃত্যুতে শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। আজ (মঙ্গলবার) সরকারি ও বিরোধী দলের সদস্যদের শোক প্রস্তাবের ওপর আলোচনা শেষে জাতীয় সংসদে তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

পরে দক্ষিণ প্লাজায় মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার মরদেহে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকার।

স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মঙ্গলবার বিকেলে শুরু হয় জাতীয় সংসদের অধিবেশন। যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমত আরা সাদেকের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। শোক প্রস্তাবের উপর আলোচনায় অংশ নেন সরকারি ও বিরোধী দলের সদস্যরা।

সহকর্মীরা তাঁর স্মৃতি চারণ করে বলেন, সম্ভ্রান্ত পরিবারের সদস্য ইসমত আরা সাদেক রাজনীতি শুরু করেও সফলতার সাক্ষর রেখে গেছেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে অনেক আইন ও বিধিমালা প্রণয়নে অক্লান্ত পরিশ্রম করেছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে বলেন, ইসমত আরা সাদেকের কর্তব্য নিষ্ঠা, সততা ও দেশপ্রেম ছিল স্মরণ করার মত।

সর্বসম্মতিক্রমে শোকপ্রস্তাব গৃহীত হবার পর জাতীয় সংসদের রেওয়াজ অনুযায়ী অধিবেশন মুলতবি করেন স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী।

পরে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ইসমত আরা সাদেকের জানাজা অনুষ্ঠিত হয়। এতে সংসদ সদস্য ও দলীয় নেতারা অংশ নেন। পরে তার মরদেহে শ্রদ্ধা জানান, রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইফ, বিরোধ দলীয় নেতাসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতারা।

 

এই বিভাগের আরো খবর

সংসদে হুইপের কবিতা আবৃত্তি

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদে এবার...

বিস্তারিত
রাজাকারের তালিকা করবেন ইউএনও'রা

নিজস্ব প্রতিবেদক : এবার উপজেলা...

বিস্তারিত
তাপসের আসনে মনোনয়ন চান সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১০ আসনের...

বিস্তারিত
সব বয়স্কদের ভাতা দেবে সরকার

নিজস্ব প্রতিবেদক: আগামি পাঁচ বছরের...

বিস্তারিত
তাপসের আসনে মনোনয়নপত্র নিলেন শফিউল

অনলাইন ডেস্ক: ঢাকা-১০ সংসদীয় আসনের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *