মিরপুরে চলন্তিকা বস্তিতে আবারো আগুন

প্রকাশিত: ০৯:৩৮, ২৪ জানুয়ারি ২০২০

আপডেট: ০৩:০১, ২৪ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: আবারো মিরপুর চলন্তিকা বস্তিতে আগুনের ঘটনা ঘটেছে। আজ (শুক্রবার) ভোর ৪ টার দিকে আগুন লাগে বস্তিতে। ফায়ার সার্ভিসের ১৫ টি ইউনিটের দেড়ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুড়ে গেছে চলন্তিকা বস্তির শতাধিক ঘরবাড়ি। ক্ষয়ক্ষতির পরিমান এখনো নিশ্চিত হওয়া যায়নি। আগুনে আহত এক নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি নাশকতা কিনা তা খতিয়ে দেখার দাবি স্থানীয়দের।

পুড়ে যাওয়া স্বপ্নে যে কতোটা দগদগে ক্ষত থাকে তা বোঝে একমাত্র ঘর পোড়া মানুষই। গত বছর আগস্টের ১৬ তারিখে এই চলন্তিকা বস্তিতে আগুন লাগে। সেবারের অগ্নিকা-ে পুড়ে ছিলো প্রায় ১৫ হাজার ঘর। ক্ষতিগ্রস্ত হয়েছিলো ৫০ হাজার মানুষ। তার ছয় মাস পার হতে না হতেই আবারো এই চলন্তিকা বস্তিতেই আগুন। শুক্রবার ভোর রাতে লাগা আগুনে পড়ে গেছে শতাধিক বসতঘর।  

ফায়ার সার্ভিসের ১৫ টি ইউনিটের দেড়ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমান নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিস। কোথা থেকে আগুনের সুত্রপাত তা নিশ্চিতে করতে একটি তদন্ত কমিটি করেছে তারা। জানান আগুনে আহত হয়েছে এক নারী। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রায় ৪৫ বছরের এই চলন্তিকা বস্তিটি যদিও ছিলো অবৈধ, তবে হাজার হাজার মানুষের দিন শেষে ঘরে ফেরার নিশ্চয়তা ছিল এই বস্তি। সেই মাথা গোজার ঠাই টুকু পুড়িয়ে দিয়েছে একটি অসাধু চক্র, এমন অভিযোগ এখানকার মানুষের।

তাই সরকারের কাছে এই সব মানুষের চাওয়া একটু আশ্রয়। পুড়ে যাওয়া বাড়ি নতুন করে তৈরি করে দিবে সরকার এমনটাই চাওয়া সর্বস্ব হারা এসব মানুষের।

 

এই বিভাগের আরো খবর

অবশেষে সৌদি আরবের পথে প্রবাসী শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদক: টিকিটের দাম বৃদ্ধি,...

বিস্তারিত
ঢাবি’র ২০টি আবাসিক হলের ৯টিই ঝুঁকিপূর্ণ

আশিক মাহমুদ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের...

বিস্তারিত
‘এবছর প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন নয়’

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
৬ মাস পর খুলছে আবাসিক হোটেলের বার

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ প্রায় ছয় মাস...

বিস্তারিত
২৪ ঘণ্টায় মৃত্যু আরও ২৮, শনাক্ত ১৫৪০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে মহামারি...

বিস্তারিত
গোপন বৈঠক করে লাভ নেই; বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *