চলমান শৈত্যপ্রবাহ আরো দু’একদিন থাকবে

প্রকাশিত: ১২:১৯, ২৪ জানুয়ারি ২০২০

আপডেট: ১২:১৯, ২৪ জানুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: দেশের ১৯টি জেলায় চলছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। কনকনে ঠান্ডা আর হিমেল বাতাসে বিপাকে পড়েছেন এসব অঞ্চলের মানুষ।

আজ (শুক্রবার) আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে সারাদেশের আকাশ অস্থায়ী ভাবে আংশিক মেঘলা থাকতে পারে। এছাড়া রংপুর ও মংমনসিংহ বিভাগসহ রাজশাহী, শ্রীমঙ্গল, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, পাবনা, নওগাঁ, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে চলমান শৈত্যপ্রবাহ আরো দুই একদিন থাকতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। একই সাথে কমতে পারে সারা দেশের রাতের তাপমাত্রা।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুরের রাজারহাটে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল (বৃহস্পতিবার) ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস।

ঘন কুয়াশায় ঢাকা পড়েছে দিনাজপুর, ঠাকুরগাঁও পঞ্চগড়সহ উত্তরবঙ্গের জেলাগুলো। সবচেয়ে বিপাকে পড়েছে ছিন্নমূল আর শ্রমজীবী মানুষ। হাসপাতাল গুলোতে বাড়ছে শীতজনিত রোগীর সংখ্যা।

এদিকে ঘন কুয়াশার কারনে রাত সাড়ে ১২টা থেকে সকাল শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সময় মাঝ নদীতে আটকা পড়ে ৮টি ফেরি। কুয়াশা কমতে শুরু করলে সকাল সাড়ে ৮টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এদিকে ঘন কুয়াশার কারনে ঘন্টা বন্ধ থাকার পর সকাল ৮টায় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সড়কে তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক: দুর্ঘটনা এড়াতে ঘন...

বিস্তারিত
সিটিং সার্ভিসের নামে থামছে না চিটিং

ফাহিম মোনায়েম: ঢাকা শহরে গণপরিবহনে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *