ইভিএম এর কারণেই জালভোট ও ব্যালট ছিনতাই বন্ধ হবে : সিইসি

প্রকাশিত: ১১:৪৩, ২৮ জানুয়ারি ২০২০

আপডেট: ১১:৪৪, ২৮ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক : সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে ঢাকার প্রতিটি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম’র প্রদর্শনী অনুষ্ঠিত হলো। দিনভর এই আয়োজনে ইভিএমে ভোট দান পদ্ধতি সম্পর্কে ভোটারদের পূর্ণাঙ্গ ধারণা দেয়া হয়। বিকেলে প্রদর্শনী পরিদর্শনে গিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ইভিএম খুবই গুরুত্বপূর্ণ। 

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটের বাকি মাত্র কয়েকদিন। প্রার্থীদের প্রচার-প্রচারণায় সরগরম ভোটের মাঠ। সেই সাথে এবারের সিটি নির্বাচনে বাড়তি মাত্রা যোগ করেছে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম। এর ব্যবহার নিয়ে রাজনৈতিক দলগুলোর বিতর্কের মধ্যেই চলছে ভোটের প্রস্তুতি। 

এবারই প্রথমবারের মতো সিটি নির্বাচনের সব কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট হবে। তাই একে ঘিরে ভোটারদের মাঝে রয়েছে কৌতুহল ও উৎসাহ।  

ইভিএম-এ ভোটগ্রহণের পদ্ধতি নতুন হওয়ায় বিষয়টি সম্পর্কে ভোটারদের পরিস্কার ধারণা দিতে ইভিএম প্রদর্শনীর আয়োজন করে নির্বাচন কমিশন। মঙ্গলবার বেলা ১১টা থেকে দিনভর ঢাকার প্রতিটি কেন্দ্রে ছিলো এই আয়োজন। ভোট দেয়ার আধুনিক এই পদ্ধতি সম্পর্কে জানতে পেরে খুশি ভোটাররা। 

মঙ্গলবার বিকেল ৪টার দিকে রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস স্কুল ও কলেজ কেন্দ্রে ইভিএম প্রদর্শনী পরিদর্শনে আসেন প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা। তিনি বলেন, এই পদ্ধতির কারণে জালভোট দেয়া কিংবা ব্যালট ছিনতাই করা সম্ভব নয়। 

এদিকে, নির্বাচন কমিশনের সভা শেষে ইসির সিনিয়র সচিব মোহাম্মদ আলমগীর জানিয়েছেন, ইভিএম এ ভোটগ্রহণে জালিয়াতির অভিযোগ ওঠলে প্রার্থীরা আদালতে যেতে পারবেন। 
 

এই বিভাগের আরো খবর

চট্টগ্রাম সিটি ও যশোর-বগুড়ায় ভোট ২৯ মার্চ 

নিজস্ব প্রতিবেদন: চট্টগ্রাম সিটি...

বিস্তারিত
শূন্য তিন আসনে দু’দলের মনোনয়ন প্রত্যাশী ৫২ জন

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের শূন্য...

বিস্তারিত
তাপসের আসনে মনোনয়ন চান সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১০ আসনের...

বিস্তারিত
যুক্তরাজ্যে ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক: ভিডিও কনফারেন্সের...

বিস্তারিত
তাপসের আসনে মনোনয়নপত্র নিলেন শফিউল

অনলাইন ডেস্ক: ঢাকা-১০ সংসদীয় আসনের...

বিস্তারিত
চসিক নির্বাচন: মনোনয়নপত্র নিলেন মেয়র নাছির

অনলাইন ডেস্ক: আসন্ন চট্টগ্রাম সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *