তরুণদের উদ্যোক্তা করতে কাজ চলছে- প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:২৩, ২৯ জানুয়ারি ২০২০

আপডেট: ১১:১১, ২৯ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক : শিশু কিশোরদের মুক্তিযুদ্ধের গল্প শোনাতে সারাদেশের মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংসদে প্রশ্নোত্তর পর্বে শেখ হাসিনা আরো বলেন, তরুণ ও যুবকদের চাকরিমুখি না করে উদ্যোক্তা করার পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার। নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে মাদকের বিরুদ্ধে সরকারের অভিযান অব্যাহত থাকবে বলেও সংসদকে জানান প্রধানমন্ত্রী।

স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার সংসদের অধিবেশন বসে। রেওয়াজ অনুযায়ী বুধবারের অধিবেশনের শুরুতেই প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তরের জন্য নির্ধারিত সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রশ্নের পাশাপাশি সরকারি ও বিরোধী দলীয় সদস্যদের সম্পূরক প্রশ্নের উত্তর দেন। 

এসময় প্রধানমন্ত্রী সংসদকে জানান, তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে তাঁর সরকার।

বিরোধী দলীয় সদস্য কাজী ফিরোজ রশিদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের নতুন করে কোন পদক দেয়ার প্রয়োজন নেই। মুজিব বর্ষে শিশু-কিশোরদের মুক্তিযুদ্ধের গল্প শোনাতে মুক্তিযোদ্ধাদের প্রতি আহ্বান জানান প্রানমন্ত্রী।

বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশিদের সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী সংসদকে  জানান, নিরাপত্তার কারণে প্রটোকল নিয়ে চলাচল করলেও তরুণ সমাজসহ দেশের সার্বিক বিষয়েই তিনি খোঁজ খবর রাখেন। শেখ হাসিনা পরপর তিনবার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় দেশের উন্নয়ন ও অগ্রগতি হয়েছে বলেও সংসদে উল্লেখ করেন বিএনপি দলীয় সদস্য।
 

এই বিভাগের আরো খবর

খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

অনলাাইন ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব...

বিস্তারিত
৩ দিন ধরে পানি নেই বক্ষব্যাধি হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক: তীব্র পানির সংকট...

বিস্তারিত
নিত্যপণ্যের দামে নেই স্বস্তি

তারেক সিকদার: সবজির দাম কমছেই না। এর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *