রাজধানীতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশিত: ০৯:৪৯, ০২ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১২:৫০, ০২ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: ঢাকার দুই সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখান করে রাজধানীতে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। আজ (রোববার) সকাল ছয়টা থেকে হরতাল শুরু হলেও রাজধানীর অধিকংশ রাস্তায় চলছে যানবাহন। ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে দূর পাল্লার বাসও। তবে যেকোন ধরনের অপ্রীতিকার পরিস্থিতি বা সহিংসতা ঠেকাতে আইন-শংঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত রয়েছে।

হরতাল চললেও সপ্তাহের প্রথম কর্মদিবসে বাস স্টপগুলোতে ছিল কর্মমুখী মানুষের ভিড়। সকাল থেকেই স্বাভাবিক আছে মিরপুর এলাকার চিত্র। পল্লবী, রূপনগর, দারুস সালাম, মিরপুর-১, ১০, কাজীপাড়া, শেওড়াপাড়াসহ আশেপাশের এলাকার বিভিন্ন সড়ক ও স্থান ঘুরে জনজীবনের স্বাভাবিক চালচিত্র দেখা গেছে। রাজধানীর পল্টন, মতিঝিল, শাপলাচত্বর, ফকিরাপুল, নয়া পল্টন, মালিবাগ, কাকরাইল, খিলগাঁও, ধানমন্ডি, মহাখালি এলাকায় ও দেখা গেছে একই চিত্র।

এদিকে, সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন দলের নেতাকর্মীরা। এসময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, ঢাকার দুই সিটিতে সরকার প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে। জনগণ এই ফল মেনে নেবে না। এভাবে জোর করে চিরদিন ক্ষমতায় থাকা যাবে না বলেও হুঁশিয়ার করেন রিজভী।

শনিবার (০১ ফেব্রুয়ারি) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকার দুই সিটি নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ এনে হরতালের ডাক দেন। ঢাকাবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানান তিনি। বিএনপির এই হরতালকে সমর্থন করেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারাও। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, ওষুধ ও খাবারের দোকান হরতালের আওতামুক্ত থাকবে। হরতাল চলবে আজ সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

এই বিভাগের আরো খবর

প্রণোদনা প্যাকেজ ইতিবাচক: বিএনপি

নিজস্ব প্রতিবেদক: দেশের করোনা...

বিস্তারিত
করোনা মোকাবেলায় বিএনপির ২৭ দফা প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *